| প্রচ্ছদ

হায়দরাবাদ একাদশে ফিরছেন উইলিয়ামসন, বাদ সাকিব!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৬ বার। প্রকাশ: ২৯ মার্চ ২০১৯ । আপডেট: ২৯ মার্চ ২০১৯ ।

এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে একটুর জন্য হেরে গেছে সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে হেরে যাত্রা শুরু হয়েছে অরেঞ্জ আর্মিদের। দ্বিতীয় ম্যাচে জয়ের খোঁজে রাজস্থান রয়্যালসের বিপক্ষে নামছেন তারা।

কাঁধের ইনজুরির কারণে গেল ম্যাচে খেলেননি দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে এ ম্যাচে ফিরছেন তিনি। এখানেই যত বিপত্তি। একাদশে ঢুকলে বাদ পড়বেন কে?

নিয়ম অনুযায়ী, বিদেশি কোটাই চারজন খেলতে পারবেন। প্রথম ম্যাচে খেলেছিলেন ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, রশিদ খান ও সাকিব আল হাসান। তো উইলিয়ামসন ফিরলে এ চারজনের মধ্যে বাদ পড়বেন কে? তাহলে কী সাকিবই ছিটকে পড়বেন? টাইগার ক্রিকেটপ্রেমীদের মধ্যে এ শংকা উঁকি দিচ্ছে। কলকাতার বিপক্ষে পারফরম্যান্স আমলে নিলে বাদ পড়বেন তিনিই।

দ্বাদশ আসরে নিজের প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি সাকিব। তবে বল হাতেও সুবিধা করে উঠতে পারেননি। ৩.৪ ওভারে ৪২ রানের বিনিময়ে পান মাত্র একটি উইকেট। দলের সবচেয়ে খরুচে বোলার ছিলেন তিনি। তবে টিম কম্বিনেশনে অলরাউন্ডার রাখতে জায়গা ধরে রাখতে পারেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

সেই ম্যাচে ৩৫ বলে ৩৯ রানের ইনিংস খেলে একাদশে থাকার দাবি জোরালো করে রেখেছেন বেয়ারস্টো। তবে বাদ পড়তে পারেন তিনিও। মন্থর গতিতে রান তোলার জন্য জায়গা হারাতে হতে পারে এ ইংলিশ হিটারকে।

আইপিএলে ওয়ার্নারের প্রত্যাবর্তনটা হয়েছে রাজকীয়। ফেরার ম্যাচে মাত্র ৪৯ বলে খেলেছেন ৮৫ রানের ঝড়ো ইনিংস। তার জায়গা নিশ্চিত। একাদেশ স্থান সুনিশ্চিত রশিদ খানেরও। তাকে ছাড়া মাঠে নামার পরিকল্পনায় করে না টিম ম্যানেজমেন্ট। সার্বিক বিচারে উইলিয়ামসন ফিরলে জায়গা ছেড়ে দিতে হতে পারে সাকিব বা বেয়ারস্টোকে।

কলকাতার বিপক্ষে উইকেটরক্ষককের দায়িত্ব সামলেছিলেন বেয়ারস্টো। তিনি বাদ পড়লে কিপিং গ্লাভস উঠবে লোকাল বয় ঋদ্ধিমান সাহার হাতে।

রাজস্থানের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানে এগিয়ে হায়দরাবাদ। এখনো পর্যন্ত ৯ সাক্ষাতে ৫টিতেই জিতেছে সাকিবদের দল। এছাড়া ঘরের মাঠ রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ প্রতিপক্ষের বিপক্ষে দুই ম্যাচেই জয় পেয়েছেন তারা। তাই প্রথম জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ওয়ার্নাররা।

সানরাইজার্স হায়দরবাদ সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, ঋদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন, মনিশ পান্ডে, বিজয় শঙ্কর, সাকিব আল হাসান/ জনি বেয়ারস্টো, ইউসুফ পাঠান, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দ্বীপ শর্মা ও সিদ্ধার্থ কাউল।

রাজস্থান রয়্যালস সম্ভাব্য একাদশ: আজিঙ্কা রাহানে, জস বাটলার, সাঞ্জু স্যামসন, স্টিভেন স্মিথ, বেন স্টোকস, রাহুল ত্রিপাথি, কৃষ্ণাপ্পা গোথাম, শ্রেয়াস গোপাল, জোফ্রা আর্চার, জয়দেব উনাদকাত ও ধাওয়াল কুলকার্নি।

মন্তব্য