| প্রচ্ছদ

নওগাঁয় প্লাস্টিক গুদামে আগুন

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৮০ বার। প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯ । আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ।

নওগাঁ শহরের ডাবপট্টি এলাকায় একটি বহুতল ভবনের প্লাস্টিক গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সোমবার বিকেলে ৩ টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। প্রায় দেড় ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। আগুন নিয়ন্ত্রনের সময় কাজ করতে গিয়ে ফায়ার সার্ভিসের দুই সদস্য আহত হয়েছে। তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক।
স্থানীয় সূত্রে জানা যায়, শহরের ডাবপট্টি এলাকায় আরএফএল প্লাষ্টিকের ডিলার মজনু নামের এক ব্যক্তির ‘বার্ণিজ্যালয়’ নামে পঞ্চম তলায় আগুনের সূত্রপাত হয়। ভবনের চার ও তিনতলা আবাশিক। এছাড়া প্রথম, দ্বিতীয় ও পঞ্চম তলা আরএফএল প্লাষ্টিকের গুদাম ছিল। আগুনের সূত্রপাত হয় ভবনের পূর্ব দিকের পঞ্চম তলা থেকে। তবে কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে তা কেউ বলতে পারছেন। এরপর ওই তলার সবদিকে আগুনে ছড়িয়ে পড়ে। আগুনে গুদামে রাখা প্লাস্টিক সবগুলো মালামাল পড়ে যায়। আগুন লাগার সংবাদ পেয়ে নওগাঁর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দেড় ঘন্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। এসময় ফায়ার সার্ভিসের দুই সদস্য আহত হয়। তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মিজানুর রহমান, পৌরসভা মেয়র নাজমুল হক সনি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক।
নওগাঁ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক একেএম মোর্শেদ বলেন, আগুন নিয়ন্ত্র এসেছে। এসময় ফায়ার সার্ভিসের দুই সদস্য আহত হয়। তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে বিষয়টি তদন্তের পর জানা যাবে।
নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, আগুন নিয়ন্ত্রনে যথেষ্ট চেষ্টা করেছেন ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। স্বল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রন নিয়ে আসা সম্ভব হয়েছে। এখন স্বাভাবিক হয়ে গেছে।
নওগাঁ জেলা প্রশাসক মো: মিজানুর রহমান বলেছেন, অগ্নিকান্ডের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাহবুবুর রহমানকে আহবায়ক, অতিরিক পুলিশ সুপার মোঃ রকিবুল আকতার এবং ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক একেএম মোরশেদকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

 

মন্তব্য