| প্রচ্ছদ

ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে টিএমএসএসের  নির্বাহী পরিচালকের সাক্ষাৎ

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১৯২ বার। প্রকাশ: ০৩ এপ্রিল ২০১৯ । আপডেট: ০৩ এপ্রিল ২০১৯ ।

ভুটানে সেদেশের প্রধানমন্ত্রী ডা. লটেই সেরিংয়ের সঙ্গে বৈঠক করেছেন বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএসের নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম। মঙ্গলবার ভুটানের প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকে টিএমএসএসের ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন তিনি। 
বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রায় ঘন্টাব্যাপী বৈঠকে মূলত ভুটানে সরকারি এবং গুরুত্বপূর্ণ বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে টিএমএসএসের বিভিন্ন বিভাগের সুদৃঢ় সম্পর্ক ও সহযোগিতা প্রতিষ্ঠার জন্য সেদেশের সরকার কি ধরনের ভূমিকা রাখাতে পারে তা নিয়ে আলোচনা হয়। বৈঠকে ভূটানের প্রধানমন্ত্রীর কাছে টিএমএসএসের পক্ষ থেকে স্বাস্থ্য, মানব উন্নয়ন ও কারিগরি সহায়তা প্রদান সংক্রান্ত কর্মসুচীগুলো উপস্থাপন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী ডা. লটেই সেরিং ভূটানের মেধাবী ছাত্র-ছাত্রীদের টিএমএসএস মেডিকেল কলেজে পড়ানোর ব্যাপারে বিশেষ আগ্রহ প্রকাশ করেন। এছাড়া তিনি বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্সদের ভূটানে পাঠানোর বিষয়ে টিএমএসএস কি ধরনের ভূমিকা রাখতে পারে সেই বিষয়েও আলোচনা করেন। 
ভূটানের প্রধানমন্ত্রী ডা. লটেই সেরিং আগামী ১২ এপ্রিল বাংলাদেশে সরকারি সফরে আসছেন। পরবর্তীতে বাংলাদেশ সফরকালে তিনি টিএমএসএসের বগুড়া ফাউ-েন অফিস পরিবর্তনের আগ্রহ প্রকাশ করেন। টিএমএসএসের প্রতিনিধিদলের মধ্যে সংস্থাটির উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান, উপদেষ্টা ফারুখ ফয়সাল, পরিচালক অধ্যাপক ডা. অনুপ রহমান চৌধুরী উপস্থিত ছিলেন। 
 

মন্তব্য