| প্রচ্ছদ

অসুস্থ হয়ে হাসপাতালে পেলে

পুণ্ড্রকথা
পঠিত হয়েছে ১০৩ বার। প্রকাশ: ০৪ এপ্রিল ২০১৯ । আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ।

প্যারিসে এক বাণিজ্যিক অনুষ্ঠানে এসে হঠাৎ অসুস্থ হয়ে গেলেন পেলে। প্যারিসের এক হাসপাতালে তাকে ভর্তি করানো হয়েছে। ব্রাজিলিয়ান এই ফুটবল সম্রাট সর্দি-জ্বরে ভুগছেন বলে জানা গেছে।

সুইস ঘড়ি হাবলটের প্রচার অনুষ্ঠানে অংশ নিতে মঙ্গলবার প্যারিসে এক অনুষ্ঠানে হাজির হন পেলে। অনুষ্ঠানে ছিলেন হাবলটের আরেক শুভেচ্ছাদূত কিলিয়ান এমবাপে। বিশ্বকাপ জেতা ফরাসি এই তরুণ ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসান পেলে।

অনুষ্ঠানের পর পরই অসুস্থ বোধ করেন ৭৮ বছর বয়সী পেলে। বুধবার দেশে ফেরার আগে হালকা জ্বর ছাড়াও সর্দিতে কাবু হয়ে পড়েন তিনি। সংক্রমণের আশঙ্কায় ব্রাজিলে ফেরার সূচি বাতিল করে তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়। সূত্রের খবর বুধবার বিকালেও পেলে প্যারিসের হাসপাতালে ছিলেন। তবে আপাতত তিনি ভালো রয়েছেন বলে তার বহরের লোকজন জানিয়েছে।

গত নভেম্বরে এমবাপের সঙ্গে এই অনুষ্ঠানে দেখা করার কথা ছিল পেলের। সেবার অসুস্থ হয়ে পড়ায় সূচি পিছিয়ে দেওয়া হয়। সূচি বদলালেও পেলের শারীরিক অবস্থার পরিবর্তন হয়নি। নতুন করে অসুস্থ হয়ে পড়েন ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

এর আগে ২০১৪ সালে কিডনি সমস্যার কারণে জীবন সংকটে পড়ে গিয়েছিলেন পেলে। ওই সময় হাসপাতালের নিবিড় পরিচর্যায় থাকতে হয় তাকে।

মন্তব্য