| প্রচ্ছদ

চিকিৎসক বলেছিলেন সোনালির বাঁচার সম্ভাবনা কম

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮০ বার। প্রকাশ: ০৫ এপ্রিল ২০১৯ । আপডেট: ০৫ এপ্রিল ২০১৯ ।

সোনালি বেন্দ্রে ক্যানসার আক্রান্ত হওয়ার খবরে হতাশ হয়েছিলেন বলিউড দর্শক ও নায়িকার ভক্তরা। তবে মনের জোর ও ঠিকমতো চিকিৎসা তাকে আবার সুস্থ জীবনে ফিরিয়ে এনেছে। অনেক দিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা নেওয়ার পর বর্তমানে অবস্থান করছেন মুম্বাইয়ে। কিছুদিন আগে বিজ্ঞাপন চিত্রের জন্য ক্যামেরার সামনেও দাঁড়ান।

সম্প্রতি হার্পার বাজার ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্যানসারে আক্রান্ত হওয়ার বিষয়ে মুখ খুলেছেন সোনালি।

সেখানে বলেন, “আমার পুরো পাকস্থলীতে ক্যানসার ছড়িয়ে গিয়েছিল। নিউইয়র্কের চিকিৎসকেরা জানিয়েছিলেন, পুরোটা সারিয়ে তোলার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ। আমরা ভেঙে পড়েছিলাম।”

সোনালি বলেন, “যখন আমি লম্বা চুল কেটে ফেললাম, তখন এক বন্ধু বলেছিল না কাটতে। হয়তোবা এটা থেকেই আমার নতুন পরচুলা তৈরি হবে। তবুও আমি চেয়েছিলাম, আমার ওই পুরোনো চুলগুলো কেটে ফেলাই হোক, ওগুলো যেন আর আমার নয়। আমার মনে হচ্ছিল আমি যেন আমার ওই লম্বা চুলের মধ্যে বড় বেশি লুকিয়ে রয়েছি।”

৪৪ বছরের অভিনেত্রী আরও বলেন, “আমার পরিবার আশা ছেড়ে দিয়েছিল। তবে আমি ভেবেছিলাম, মৃত্যু আমার কাছে আসতেই পারে না। আর এর জন্য আমাকে অনেক লড়াই করতে হয়েছে। তবে আমি মৃত্যুর কথা কখনো ভাবিইনি।”

ম্যাগাজিনটির প্রচ্ছদ টুইটারে শেয়ার করে সোনালি লিখেছেন, “আমাদের অভিজ্ঞতা কীভাবে আমাদের জীবনকে, আমাদের শারীরিক গঠনকে বদলে দেয় সেটা কেউই বলতে পারে না। সব পরিবর্তন চোখে ধরাও পড়ে না। আমি এটা থেকে যে শিক্ষা নিয়েছি, সেদিকে আর ফিরে তাকাতে চাই না। আমি বরং নতুন করে পোশাক পরতে চাই, সাজতে চাই।”

এদিকে সম্প্রতি দুই বান্ধবী গায়ত্রী ওবেরয়, সুজান খানের সঙ্গে একটি টিভি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সোনালি। সেখানেও ক্যানসার নিয়ে কথা বলেন।

মন্তব্য