| প্রচ্ছদ

ফারিয়ার পুরস্কারপ্রাপ্তিতে আমি ভীষণভাবে গর্বিত: জয়া আহসান

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১২১ বার। প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৯ । আপডেট: ০৬ এপ্রিল ২০১৯ ।

‘দেবী’ সিনেমায় শবনম ফারিয়ার পুরস্কারপ্রাপ্তিতে ভীষণভাবে গর্বিত বলে মন্তব্য করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

শনিবার সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুকে এমন মন্তব্য করে একটি স্ট্যাটাস দেন তিনি।

স্ট্যাটাসে জয়া লেখেন, ‘আমি কৃতজ্ঞ, আপ্লুত বাচসাস পুরস্কারের সম্মানিত জুরিবোর্ড শবনম ফারিয়াকে ‘দেবী’ চলচ্চিত্রের জন্য পুরস্কৃত করেছে, সম্মানিত করেছে।

ফারিয়া অভিনয়ের জন্য তার পুরস্কার হাতে নিয়েছে, সেই সঙ্গে লক্ষ্মী মেয়ের মতো আমাদের সম্মাননাগুলোও পরিবারের একজন সদস্যের মতোই বহন করে নিয়ে এসেছে।

বিষয়টি হয়তো অনেকের কাছে শুনতে সাধারণ মনে হবে, তবে আমার জন্য বিশাল কিছু। একটি কাজ শতভাগ সততা, আন্তরিকতা ও পরিশ্রম দিয়ে করার পর যখন কেউ হাত তালি দেয়, স্বীকৃতি দেয় তখন আমাদের শিল্পীদের পরিশ্রমগুলো সত্যিই হাওয়ায় মিলিয়ে যায়।

ফারিয়ার এই পুরস্কারপ্রাপ্তিতে আমি ভীষণভাবে গর্বিত হয়েছি। সম্মানিত হয়েছি। কারণ আমি মনে করি, ফারিয়ার এই বিজয় সম্পূর্ণভাবে তার যোগ্যতার ফসল। একটি চরিত্রের প্রতি সৎ থেকে শেষ পর্যন্ত (এমনকি সিনেমা মুক্তির পরও) নিজের চরিত্রের মধ্যে থাকা, নিজ অভিনীত চলচ্চিত্রের মধ্যে থাকার যে গুণ সেটি ফারিয়ার মধ্যে আমি দেখতে পেয়েছি।

আর তাই যে কোনো প্রযোজকের জন্য শবনম ফারিয়া শুধুমাত্র শিল্পীই নয়, আশীর্বাদ। আমি বিশ্বাস করি, ফারিয়া তার মেধা, পরিশ্রম, আন্তরিকতা এক করে সামনের দিনগুলোতে আরও অনেক নতুন ইতিহাস রচনা করতে পারবে। বাচসাস তার যোগ্যতার পুরস্কার দিয়েছে। সামনে মেরিল প্রথম আলো পুরস্কার। এই আয়োজনেও দর্শকের ভোটে ফারিয়া দুটি বিভাগে (সেরা চলচ্চিত্র অভিনেত্রী, সেরা নবীন অভিনয়শিল্পী) মনোনয়ন পেয়েছে।

‘দেবী’র নীলুর কাজ যদি আপনাদের ভালো লাগে, ফারিয়াকে ভোট করুন। সেরা চলচ্চিত্র অভিনেত্রী বিভাগে ভোট করতে টাইপ করতে হবে MP 1i এবং সেরা নবীন অভিনয়শিল্পী বিভাগে ভোট করতে টাইপ করতে হবে MP 7i. এরপর পাঠাতে হবে 22221 এই নম্বরে। পত্রিকার কুপন কেটে, ফেসবুকে এবং অনলাইনেও ফারিয়াকে ভোট করতে পারবেন।’

প্রসঙ্গত গত বছরের ১৯ অক্টোবর মুক্তি পায় জয়া আহসান প্রযোজিত ও অভিনীত ছবি দেবী। ওই ছবিতে অভিনয় করেন শবনম ফারিয়া।

ছবিটি পরিচালনা করেন অনম বিশ্বাস এবং পরিবেশনায় ছিল জাজ মাল্টিমিডিয়া।

জয়া আহসান ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ ও ইরেশ যাকের।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মিসির আলি চরিত্রকে নিয়ে লেখা প্রথম উপন্যাস ‘দেবী’ থেকে নির্মাণ করা হয় চলচ্চিত্রটি। এতে মিসির আলি চরিত্রে দেখা যায় চঞ্চল চৌধুরীকে।

মন্তব্য