| প্রচ্ছদ

রাণীনগরে জায়গার দখল নিতে হামলা : গাছ কর্তনের অভিযোগ

রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা
পঠিত হয়েছে ১১২ বার। প্রকাশ: ১০ এপ্রিল ২০১৯ । আপডেট: ১০ এপ্রিল ২০১৯ ।

নওগাঁর রাণীনগরে কবলাকৃত সম্পত্তির দখল নিতে হামলা চালিয়ে চারটি গাছ কর্তনের অভিযোগ ওঠেছে । ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার দুপুরে উপজেলার মিরাট গ্রামে। এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।


ওই গ্রামের আব্দুস সামাদের ছেলে মোতাহার হোসেন জানান,তিনি এবং তার মা মিলে একই গ্রামের জাহিদুল ইসলামের স্ত্রী মর্জিনা বিবির নিকট থেকে সাড়ে ৭ শতক জায়গা ক্রয় করে খারিজ দাখিল করে নেন তিনি। এর পর থেকে ওই গ্রামের আমান চাঁদের ছেলে আব্দুল আজিজ ও তার লোকজন বাড়ীর নিকটে রাস্তার পাশে জায়গা হওয়ায় জোরপূর্বক দখল করে নেয়। এঘটনায় গ্রাম্য শালিসে বিষয়টি নিস্পত্তি করলেও আবারো প্রতিপক্ষরা সম্পত্তি দখল করতে যায় । এঘটনায় মোতাহার হোসেন বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। এমতবস্থায় গত মঙ্গলবার দুপুরে প্রতিপক্ষ আজিজজের চাচাতো ভাই জয়বুল মন্ডলের নেতৃত্বে বহিরাগত প্রায় ৩০/৪০ জন লোকজন নিয়ে জায়গা দখল করতে হামলা চালিয়ে তিনটি গাছের প্রায় ১০ মন সাজনা লুট করে এবং একটি বরইগাছসহ চারটি গাছ কর্তন করে চলে যায় বলে দাবি করেন তিনি। তবে ওই জায়গাকে কেন্দ্র করে পর পর চারটি মামলা চলমান রয়েছে বলে মোতাহার হোসেন জানিয়েছেন। এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 


এব্যাপারে জয়বুল হোসেন জানান,আমি আমার জায়গা থেকে সাজনা নামিয়েছি,তার জায়গাতে আমি যাইনি। আমাকে ফাঁসানোর জন্য মোতাহার এসব অপপ্রচার করছে।


এব্যাপারে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) তারেকুর রহমান জানান, এঘটনায় আমার কিছু জানা নেই এবং কোন অভিযোগও পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য