| প্রচ্ছদ

সিদ্ধান্ত বদলে প্যান্ট-রাইড়ুকে বিশ্বকাপ দলে নিল ভারত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৪ বার। প্রকাশ: ১৭ এপ্রিল ২০১৯ । আপডেট: ১৭ এপ্রিল ২০১৯ ।

ভারতের বিশ্বকাপ দলে অবশেষে জায়গা পেলেন রিশব প্যান্ট-আম্বাতি রাইড়ু। তীব্র সমালোচনার মুখে সিদ্ধান্ত বদল করতে বাধ্য হয় ভারতীয় ক্রিকেট বোর্ড। খবর জি নিউজ।

বিশ্বকাপ সামনে রেখে গত বুধবার দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ঘোষিত ওই দলে প্রথমে সুযোগ হয়নি রিশব প্যান্ট ও আম্বাতি রাইডুর। দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও বিশ্বকাপ দলে তাদের জায়গা না হওয়ায় কঠোর সমালোচনা করেন সাবেক ক্রিকেটাররা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্বকাপে কোনো ক্রিকেটার ইনজুরিতে আক্রান্ত হলে খেলানো হবে রিশব প্যান্ট অথবা আম্বাতি রাইডুকে। বিশ্বকাপের স্ট্যান্ডবাই হিসেবে আছেন তারা।

চলতি আইপিএলে রিশব প্যান্ট দুর্দান্ত ফর্মে আছেন। রান সংগ্রহের তালিকায় সেরা দশে আছেন দিল্লি ক্যাপিটালসের এই টপঅর্ডার ব্যাটসম্যান। ইতিমধ্যে আট ম্যাচ খেলে এক ফিফটিতে ৩৫ গড়ে ২৪৫ রান সংগ্রহ করেন তিনি।

এই রিশবকে নিয়ে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারদের অনেকেই ভবিষ্যদ্বাণী করেছিলেন। রিশবের উইকেটকিপিংয়ে মুগ্ধতা প্রকাশ করে অনেকেই বলেছেন, বিশ্বকাপ দলে রিশব সুযোগ পেলে মহেন্দ্র সিং ধোনির চেয়েও ভালো করবে। অথচ সেই রিশবকে বাদ রেখেই দল ঘোষণা করেছিল বিসিসিআই।

বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি (উইকেট কিপার), কেদার যাদব, দীনেশ কার্তিক, জুববেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবেনশ্বর কুমার, জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা ও মোহাম্মদ সামি।

স্ট্যান্ডবাই: রিশব প্যান্ট ও আম্বাতি রাইডু

মন্তব্য