| প্রচ্ছদ

অন্য এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে সুবীর নন্দী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৩ বার। প্রকাশ: ৩০ এপ্রিল ২০১৯ । আপডেট: ৩০ এপ্রিল ২০১৯ ।

উন্নত চিকিৎসার জন্য দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে নেয়া হচ্ছে সিঙ্গাপুরে। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্স সুবীর নন্দীকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে বলে জানিয়েছে তার পরিবার। এ সময় সুবীর নন্দীর সঙ্গে গেছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। 

সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে সুবীর নন্দীকে ভর্তি করা হবে বলে জানানো হয়েছে। দুপুর আড়াইটার নাগাদ এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছাবে বলে জানান জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন ও সুবীর নন্দীর জামাতা রাজেশ শিকদার। 

এর আগে মঙ্গলবার রাতে সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়ার কথা থাকলেও এয়ার অ্যাম্বুলেন্সে যান্ত্রিক ত্রুটির কারণে সেটা সম্ভব হয়নি। রাত ১১টার দিকে তাকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি উড্ডয়নের কিছুক্ষণ পরই আবার ফিরে আসে। পরে সুবীর নন্দীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়।

২৯ এপ্রিল এয়ার এম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়ার কথা জানায় প্রধানমন্ত্রীর প্রেস উইং। এছাড়াও  সুবীর নন্দীর চিকিৎসার সব দায়িত্ব  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহণ করেছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। 

এর আগে গত ১৪ এপ্রিল শ্রীমঙ্গল থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হলে সুবীর নন্দীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএএইচ) ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরে পুনরায় হৃদরোগে আক্রান্ত হন তিনি। চিকিৎসকদের চেষ্টার পরে হৃদযন্ত্র সচল হলে নন্দিত এই সংগীতশিল্পীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন আছেন সুবীর নন্দী। 

গত ১২ এপ্রিল পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান সুবীর নন্দী। সেখান থেকে ঢাকায় ফেরার জন্য বিকেলে মৌলভীবাজার থেকে শ্রীমঙ্গল এসে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত ১১টার দিকে বিমানবন্দর রেল স্টেশ‌নে নামার পর দ্রুত সিএমএইচে ভর্তি করা হয় সুবীর নন্দীকে।

মন্তব্য