| প্রচ্ছদ

আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে খেলতে হবে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৯ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ক্রিকেট দলকে আসন্ন বিশ্বকাপে আত্মবিশ্বাসের সঙ্গে প্রত্যেকটি ম্যাচে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘কোনোরকম চাপ নেবে না, আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে হবে। একদিন অবশ্যই তোমরা বিশ্বকাপ জয় করতে সমর্থ হবে ইনশাআল্লাহ।’ খবর যুগান্তর অনলাইন 

ইংল্যান্ড ও ওয়েলসে ৩০ মে থেকে অনুষ্ঠেয় বিশ্বকাপ এবং ৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে অন্তর্ভুক্ত বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী তাদের প্রতি এ আহ্বান জানান। আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে অংশ নিতে ৭০ দিনের লম্বা সফরে আজ দেশ ছাড়ছে ক্রিকেট দল।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ স্কোয়াডের সব সদস্য সেখানে ছিলেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, আয়ারল্যান্ড সফরের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, হেড কোচ স্টিফেন জন রোডস, বোলিং কোচ কোর্টনি ওয়ালস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিও সেখানে ছিলেন। সিনিয়র ক্রিকেটাররা প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, আয়ারল্যান্ড সফরের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু, হেড কোচ স্টিফেন জন রোডস, বোলিং কোচ কোর্টনি ওয়ালস, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জিও সেখানে ছিলেন। সিনিয়র ক্রিকেটাররা প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

জাতীয় দলের ক্রিকেটারদের শুভকামনা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেটের মতো চ্যালেঞ্জিং খেলায় আত্মবিশ্বাসটা খুব বড় বিষয়। বিশ্বকাপে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই প্রতিটি ম্যাচে জয়ী হওয়ার লক্ষ্যে আত্মবিশ্বাস নিয়েই সবাইকে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে। খেলার শেষের দিকে এসে কেউ যেন ঘাবড়ে না যায় সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।’

আয়ারল্যান্ড যাত্রা : আজ সকাল ১০টা ৩০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে বাংলাদেশ দলের দুবাইয়ে উড়াল দেয়ার কথা। সেখানে ঘণ্টাদুয়েকের যাত্রাবিরতি শেষে ডাবলিন যাত্রা। তবে আজ ভোরে ঢাকা ছেড়েছেন ফরহাদ রেজা ও তাসকিন আহমেদ। আয়ারল্যান্ডের রাজধানীতে শুক্র ও শনিবার অনুশীলন করবেন মাশরাফিরা। ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ।

এদিকে প্রবল সমালোচনার মুখে বাংলাদেশ দলের সবুজ রংয়ের বিশ্বকাপ জার্সিতে লাল রং যোগ করেছে বিসিবি। এরই মধ্যে নতুন জার্সির অনুমোদন দিয়েছে আইসিসি।

মন্তব্য