| প্রচ্ছদ

বার্সেলোনার বিপক্ষে খেলতে পারবেন না সালাহ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৪ বার। প্রকাশ: ০৬ মে ২০১৯ । আপডেট: ০৬ মে ২০১৯ ।

আরও বড় ধাক্কা লিভারপুলে! চোট আক্রান্ত দল নিয়ে এমনিতেই দুশ্চিন্তায় ছিল ইংলিশ ক্লাবটি, এর ওপর আবার মরার ওপর খাড়ার ঘা হয়ে এলো মোহাম্মদ সালাহর ইনজুরি। নিউজক্যালসের বিপক্ষে পাওয়া মাথার চোটে বার্সেলোনার বিপক্ষে ‍চ্যাম্পিয়নস লিগ ম্যাচ থেকে ছিটকে গেছেন মিশরীয় ফরোয়ার্ড। সোমবার খবরটি নিশ্চিত করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

আগামীকাল (মঙ্গলবার) ইউরোপিয়ান প্রতিযোগিতাটির সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনার মুখোমুখি হবে লিভারপুল। ন্যু ক্যাম্পে প্রথম লেগ ৩-০ গোলে হেরে আসায় ঘরের মাঠ অ্যানফিল্ডে ফিরতি লেগটা ছিল অলরেডদের জন্য বাঁচা-মরার লড়াই। যদিও কাতালানদের বিপক্ষে নামার আগে চোটের সঙ্গে লড়াই করতে হচ্ছে লিভারপুলকে।

শনিবার রাতে প্রিমিয়ার লিগে নিউক্যাসলের মাঠে ৩-২ গোলের নাটকীয় জয় পায় লিভারপুল। ম্যাচটির ২৮তম মিনিটে স্কোরশিটে নামও তুলেছিলেন সালাহ। কিন্তু মাথায় আঘাত পেয়ে স্ট্রেচারে করে মিশরীয় ফরোয়ার্ডকে মাঠ ছাড়তে হয় দ্বিতীয়ার্ধে। ওই আঘাতটাই তাকে ছিটকে দিয়েছে বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ম্যাচ থেকে।

মিশরীয় তারকা চোটের তালিকায় যোগ দিয়েছেন রবের্তো ফিরমিনোর সঙ্গে। ন্যু ক্যাম্পের লেগে বদলি হিসেবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নামলেও অ্যানফিল্ডের ফিরতি লেগ থেকে তিনি ছিটকে গেছেন আগেই।

ফিরমিনোর পর সালাহর ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছেন ক্লপ নিজেই। সোমবার সংবাদ সম্মেলনে জার্মান কোচ বলেছেন, ‘সালাহ আগামীকাল (মঙ্গলবার) খেলতে পারবে না (বার্সেলোনার বিপক্ষে)। ও সেরে উঠছে, তবে খেলতে পারবে না।’

চোটের ব্যাপারে ক্লপ বলেছেন, ‘মাথায় আঘাত পেয়েছে, তাই তাকে খেলতে দেওয়া হচ্ছে না। ও ভালোই আছে, তবে ডাক্তারি দিক থেকে শারীরিক অবস্থা খুব বেশি সুবিধার নয়।’ গোল ডটকম

মন্তব্য