| প্রচ্ছদ

প্রেমের পাঠশালায়

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৯ বার

২০১২ সালে কারণ জোহরের 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' ছবির মাধ্যমে বলিউডের আত্মপ্রকাশ করেছিলেন আলিয়া ভাট, বরুণ ধাওয়ান ও সিদ্ধার্থ মালহোত্রা। তাদের তিনজনই এখন বলিউডের শীর্ষস্থানীয় অভিনেতা। 

ছয় বছর পর কারণ জোহর নিয়ে নিয়ে আসছে 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' ছবির সিক্যুয়াল। এবারের ছবির গল্পে দেখা যাবে-রোহান ভালো কাবাডি ও দৌড় প্রতিযোগিতার খোলোয়াড়। সে এসে ভর্তি হয় সেন্ট তেরেসা কলেজে। সেখানে রোহান স্টুডেন্ট অব দ্য ইয়ার হওয়ার জন্য কলেজের স্পোর্টস স্কলারশিপ গ্রহণ করেন। তিনি স্বপ্ন দেখেন আন্তঃকলেজ সম্মান কাপ অর্জনের মধ্য দিয়ে সবার মন জয় করবেন। কিন্তু তার এই পরিকল্পনা ভেস্তে যায় শক্ত প্রতিপক্ষের কারণে। সেই সঙ্গে হারাতে বসেন তার ভালোবাসার মানুষ শ্রেয়া শুকদিয়া ও মিয়াকে। পরবর্তী সময় কঠোর অনুশীলনের মাধ্যমে জয় করেন তার কাঙ্ক্ষিত সাফল্য।

দীর্ঘ ৬ বছর পর আবারও স্টুডেন্ট অব দ্য ইয়ার। ফলে পাঠকদের মনে প্রশ্ন জাগতেই পারে। কারা অভিনয় করছেন এই ছবিতে। এই ছবির মূল চরিত্রে অভিনয়ের জন্য প্রায় ৮০০ জনের অডিশন নেওয়া হয়েছে। তাদের মধ্য থেকে এতে সুযোগ পেয়েছেন তারা সুতারিয়া। তিনি গান ও ব্যালেতেও পারদর্শী। 

২২ বছরের তারা ইংল্যান্ড থেকে ক্লাসিক্যাল ব্যালে, মডার্ন ডান্স ও লাতিন আমেরিকার নাচের তালিম নিয়েছেন। ২০১০ সালে ডিজনি চ্যানেলের ভিডিও জকি হিসেবে ক্যারিয়ার শুরু করেন তারা। এরপর বহু ছবিতে ব্যাকগ্রাউন্ড আর্টিস্ট হিসেবে গান গেয়েছেন। 'তারে জমিন পর', 'গুজারিশ'-এর মতো হিন্দি ছবিতেও গান গেয়েছেন তারা। এ ছাড়া টেলিভিশনে 'এন্টারটেনইমেন্টকে লিয়ে কুছ ভি করেগা', 'ওয়ে জসসি', 'বিগ বড়া বুম'-এ কাজ করেছেন তারা সুতারিয়া। এ ছাড়া আরও একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা চাঙ্কি পাণ্ডের মেয়ে অনন্যাও। ছবির ফার্স্ট লিড হিসেবে অভিষেক হচ্ছে অনন্যার। এই ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করছেন টাইগার শ্রফ। ছবি সম্পর্কে টাইগার শ্রফকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, 'অন্যান্য ছবি থেকে এটি কিছুটা ভিন্ন ধরনের। এখানে আমাকে অভিনয় করতে হয়েছে একজন কলেজ পড়ূয়া ছাত্র হিসেবে। যেখানে তাকে দেখা যাবে অনেক তরুণ।' 

সুতারিয়া বলেন, আসলে এমন একটি ছবিতে অভিনয় করতে পারব ভাবতেই অবাক লাগছে। আমার মনে হয় এর মাধ্যমে আমার অভিনয় ক্যারিয়ার অনেক দূর এগিয়ে গেল।' 

অনন্যা বলেন, 'এখন প্রতিযোগিতার বাজার'। আর প্রতিযোগিতা পছন্দ করি। আশা করি প্রতিযোগিতার এই বাজারে আমরা সফল হবো।'

'স্টুডেন্ট অব দ্য ইয়ার' ছবির প্রাক্তন ছাত্র বরুণ ধাওয়ান ও সিদ্ধার্থ মালহোত্রা একসঙ্গে নতুন কোনো ছবিতে অভিনয় না করলেও এই ছবিতে তাদের দুটি বিশেষ চরিত্রে দেখা যাবে। যদিও খুব কম সময়ের জন্যই তারা পর্দায় আসবেন। তাদের সহপাঠী আলিয়া ভাটকেও দেখা যাবে বলে জানা গেছে। তবে ছবিতে আলিয়ার ভূমিকা কি তা জানা যাবে আগামীকাল। কারণ কালই মুক্তি পাচ্ছে ছবিটি। 

এদিকে ছবির নির্মাণ প্রতিষ্ঠান একে একে অবমুক্ত করছেন গানের ভিডিও। দর্শক-শ্রোতার মনে দারুণ সাড়াও ফেলছে। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে এর ট্রেলার। ট্রেলার মুক্তির পর এখন পর্যন্ত ৫ কোটি বারের বেশি দেওয়া হয়েছে। 

ইউটিউবে সর্বশেষ সর্বশেষ মুক্তি পেয়েছে গান 'ফকিরা'। এর আগে মুক্তি পেয়েছিল তিনটি গান 'জওয়ানি' ['ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি' গানের রিমিক্স ভার্সন], 'মুম্বাই দিল্লি দি কুড়িয়াঁ' ও সাবেক স্টুডেন্ট আলিয়া ভাটের সঙ্গে টাইগার শ্রফের 'হুক আপ'। 'ফকিরা' গানে নেচে ঝড় তুলেছেন 'বাঘি' খ্যাত টাইগার শ্রফ ও নবাগত অনন্যা পাণ্ডে। গেয়েছেন সনম পুরি ও নীতি মোহন। বিশাল-শেখরের সুরে রোমান্টিক ধাঁচের এ গান ভক্তকুলে সাড়া ফেলেছে। গানটি লিখেছেন অন্বিতা দত্ত।

এদিকে সিনেমাটির মুক্তির দিন ঘনিয়ে আসায় এর অভিনয় শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন এর প্রচারণার কাজে। সম্প্রতি ইন্ডিয়া গেটের সামনে দেখা যায়, দুই নবাগতা ও টাইগার শ্রুফকে। এই ছবিতে চিত্রনাট্যের প্রয়োজনে টাইগার এবং অনন্যার অন্তরঙ্গ দৃশ্য রয়েছে। অনন্যা জানিয়েছেন, এই প্রথম তিনি কোনো সহ-অভিনেতার সঙ্গে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করেছেন। 

আপাতত করণ জোহরের প্রযোজনায় পুনিত মালহোত্রার পরিচালনায় 'স্টুডেন্ট অব দ্য ইয়ার টু' ছবিতে নতুন জুটিকে দেখার অপেক্ষায়। 

মন্তব্য