| প্রচ্ছদ

এবার ফ্রান্সেও তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯১ বার

নিষেধাজ্ঞার মৌসুম কাটাচ্ছেন প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) ফরোয়ার্ড নেইমার। চ্যাম্পিয়নস লিগে রেফারিং নিয়ে আপত্তিকর পোস্ট করে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচে নিষিদ্ধ হয়েছেন। ফরাসি কাপে এক ভক্তকে ঘুষি মেরে ফরাসি ফুটবলেও নিষিদ্ধ হলেন আরও তিন ম্যাচ!

ফরাসি ফুটবল অ্যাসোসিয়েশন বিবৃতিতে জানিয়েছে, নেইমারের শাস্তি কার্যকর হবে ১৩ মে থেকে। ফলে লিগ ওয়ানে শনিবারের ম্যাচে খেলতে পারবেন। তবে পিএসজির মৌসুমের শেষ ম্যাচগুলো আর খেলতে পারবেন না। অবশ্য এমন কাণ্ডে ৫ ম্যাচের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে যাচ্ছিলেন ব্রাজিলীয় এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত দুই ম্যাচের নিষেধাজ্ঞা বাতিল করা হয়েছে।

ফরাসি কাপের ফাইনালে অপ্রত্যাশিত হারের দিনে এমন কাণ্ডটি করেছিলেন তিনি। টাইব্রেকারে রেনের কাছে হারের পর মেজাজ হারিয়ে বসেন পুরোপুরি। ম্যাচ শেষে রানার্স-আপ পদক নেওয়ার সময় এক ভক্তের সঙ্গে তর্ক করতে দেখা যায় নেইমারকে। ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে পদক বিতরণী মঞ্চে সিড়ি দিয়ে ওঠার সময় হঠাৎ থামতে দেখা যায় তাকে।

এক পর্যায়ে ওই ভক্তের কাছ থেকে ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন নেইমার। দুজনের মধ্যে কয়েক মুহূর্ত বাকবিতণ্ডাও চলে। তবে কী কথা হয়েছে সেটা বোঝা যায়নি। কিছুক্ষণ পরই নেইমার ঘুষি মেরে বসেন ওই ভক্তকে। সঙ্গে সঙ্গে সতীর্থরা তাকে ঠেলে উপরে নিয়ে যান।

মন্তব্য