| প্রচ্ছদ

বগুড়ার শেরপুরে স্কুলছাত্রীর আপত্তিকর ছবি ইন্টারনেটে : তিন বখাটে গ্রেফতার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ২৮ বার। প্রকাশ: ১২ মে ২০১৯ । আপডেট: ১২ মে ২০১৯ ।

বগুড়ার শেরপুরে স্কুলছাত্রীর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ঘটনায় তিন বখাটে ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার জামুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। গ্রেফতারকৃতরা হলো- উপজেলার দক্ষিণ জামুর গ্রামের গোলাম রব্বানীর ছেলে নাইম হোসেন (১৬), একই গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে শাহ আলম (১৬) ও রাশেদ খান (২০)। রোববার দুপুরের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
 

শুক্রবার (১০মে) রাতে ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা উপজেলার কুসুম্বী ইউনিয়নের দারুগ্রামের খন্দকার রুহুল আমিন বুলবুল বাদি হয়ে ওই তিন বখাটের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

 

পুলিশ জানায়, স্কুলে আসা-যাওয়ার পথে বখাটে স্কুলছাত্র নাইম নানা কায়দায় ওই ছাত্রীকে উত্যক্ত করে আসছিল। এমনকি তার কথা না শোনায় ভয়ভীতিও দেখাতো। একপর্যায়ে ২০১৯ সালের বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কৌশলে ওই ছাত্রীর সঙ্গে ছবি তুলে বখাটে নাইম। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ছড়িয়ে দেয়। ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা ও আত্মীয়দের কাছে ছবি পাঠিয়ে বখাটে নাইম ও তার সহযোগীরা চাঁদা দাবিসহ নানা হুমকি ধামকি দেয়।

শেরপুর থানার এসআই তন্ময় বর্মণ বলেন, পুলিশি অভিযানে গ্রেফতার হওয়া মামলায় অভিযুক্ত তিনজনের মধ্যে দুইজন নাইম ও শাহ আলম এবছর মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এ কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হলে ওই দুইজনকে যশোর সংশোধনাগারে পাঠিয়ে দেয়া হয়। আর রাশেদ খাঁনকে বগুড়ায় কারাগারে পাঠানো হয়।

মন্তব্য