| প্রচ্ছদ

মোদীর বায়োপিকের ট্রেলার: দেখা মিলবে গুজরাট দাঙ্গা থেকে সবকিছু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৮ বার। প্রকাশ: ২১ মে ২০১৯ ।

কথা ছিল ভোটের আগেই মুক্তি পাবে নরেন্দ্র মোদির বায়োপিক। কিন্তু বিরোধীদের বাধার মুখে তা সম্ভব হয়নি। বিতর্কের মুখে দাঁড়িয়ে অবশেষে সিনেমার মুক্তি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন নির্মাতারা। আগামী ২৩ মে লোকসভা নির্বাচনের ফল বের হওয়ার ঠিক পরের দিন ২৪ মে মুক্তি পেতে চলেছে মোদী বায়োপিক। এই ছবিতে নরেন্দ্র মোদীর ভূমিকায় দেখা যাবে অভিনেতা বিবেক ওবেরয়কে।

সোমবারই প্রকাশ্যে আনা হয় ছবির একটি পোস্টার। যেটি নিজের সোশ্যাল অ্যাকাউন্টে শেয়ার করেন বিবেক ওবেরয়। ক্যাপশানে লিখেছিলেন, ''ভারত এ সব কাজের শুরু শাঁখ বাজিয়েই করা হয়।''

নতুন করে ছবির ট্রেলার প্রকাশ্যে আনলেন নির্মাতারা। ২০১০ সালে এক টিভি চ্যানেলকে দেওয়া নরেন্দ্র মোদীর ইন্টারভিউকে দিয়ে শুরু হয়েছে ছবির ট্রেলার। যেখানে সেসময় দেশের সরকারকে আক্রমণ করতে দেখা যাচ্ছে নরেন্দ্র মোদী রুপি বিবেক ওবেরয়কে। একজন সাধারণ চা বিক্রেতা থেকে রাজনীতির আঙিনায় উঠে আসা নরেন্দ্র মোদীর জীবনের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়েছেন ছবির ট্রেলারে। তুলে ধরা হয়েছে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে মোদীর বিজনেস সামিটের আয়োজন করা থেকে তার কেন্দ্রীয় রাজনীতিতে উঠে আসার নানান মুহূর্ত। ট্রেলারে নরেন্দ্র মোদী ছাড়াও তুলে ধরা হয়ে অমিত শাহ, মনমোহন সিং, সোনিয়া গান্ধী সহ আরও একাধিক চরিত্রকে। পাশাপাশি ২০০২ সালে হওয়া গুজরাট দাঙ্গার প্রসঙ্গও তুলে ধরা হয়েছে ট্রেলারে।

পিএম নরেন্দ্র মোদী ছবিটির পরিচালনা করেছেন ওমাঙ্গ কুমার। এই ছবিতে বিবেক ওবেরয় ছাড়াও অমিত শাহ-র চরিত্রে দেখা যাবে মনোজ যোশী, যশোদাবেন-এর চরিত্রে বরখা বিস্ত। জারিনা ওয়াহাবকে দেখা যাবে মোদীর মায়ের ভূমিকায়। ব্যবসায়ীর ভূমিকায় দেখা যাবে বোমান ইরানিকে। ছবিটি দর্শকদের কতটা মন কাড়তে পারে তা ২৪ মে-র পরই বোঝা যাবে।

মন্তব্য