| প্রচ্ছদ

বিশ্বকাপে স্ত্রীদের সঙ্গ পাচ্ছে না পাক ক্রিকেটাররা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯২ বার। প্রকাশ: ২৪ মে ২০১৯ ।

বিশ্বকাপ চলাকালে পাকিস্তান দলের ক্রিকেটাররা তাদের স্ত্রী ও পরিবারের সঙ্গ পেতে পারবে না বলে জানিয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। খেলোয়াড়রা যাতে বিশ্বকাপে মনোযোগ ধরে রাখতে পারে এই জন্যই এ সিদ্ধান্ত।

পিসিবির নতুন নিয়মানুযায়ী, খেলোয়াড়দের পরিবারের কোনো সদস্য তাদের সঙ্গে বিনা খরচে ভ্রমণে যেতে পারবে না। ব্যয়ভার নিজেদেরই বহন করতে হবে।

বিশ্বকাপের আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে পাকিস্তান। এ সময়ে স্ত্রী-সন্তান-পরিজন নিয়ে থাকার অনুমতি ছিল সরফরাজদের।

পিসিবি সাফ জানিয়ে দিয়েছে, ক্রিকেটের সর্বোচ্চ আসরে স্ত্রী ও পরিবারের সদস্যদের রাখতে পারবেন না ক্রিকেটাররা। কেউ যদি রাখেও খরচ বহন করবে না বোর্ড। পরিবারের সদস্যদের যাতায়াতসহ থাকা-খাওয়ার সব ব্যয় ক্রিকেটারদেরই ব্যক্তিগতভাবে বহন করতে হবে।

সাধারণত বিদেশ সফরে পরিবার সঙ্গে রাখতে ক্রিকেটারদের অনুমতি দেয় পাক বোর্ড। কারণ পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট হয় না। ফলে বছরের বেশিরভাগ সময়ই তাদের বাইরে থাকতে হয়। এ ক্ষেত্রে তাদের স্ত্রী, বাচ্চা, পরিজনদের খরচও বহন করে বোর্ড।

স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা মধ্যকার ম্যাচ দিয়ে ৩০ মে পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসরের। আর পরের দিন নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে পাকিস্তান।

মন্তব্য