| প্রচ্ছদ

বগুড়ার নন্দীগ্রামে জামায়াতের আমীরসহ ১৬ নেতা-কর্মী গ্রেফতার

পুণ্ড্রকথা রিপোর্টঃ
পঠিত হয়েছে ৩২৬ বার। প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৮ । আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮ ।

নাশকতামূলক তৎপরতায় জড়িত থাকার অভিযোগে শুক্রবার ভোরে বগুড়ার নন্দীগ্রামে উপজেলা জামায়াতের আমীর আনোয়ারুল হকসহ (৬১) ১৬ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল নন্দীগ্রাম থানার সহযোগিতায় বিজরুল মিয়াপাড়া গ্রামে জামায়াত নেতা আনোয়ারুল হকের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতার ১৬জনের মধ্যে শিবিরের ৩ কর্মীও রয়েছে।

গ্রেফতার অন্যরা হলেনঃ ভাটরা ইউনিয়ন জামায়াতের আমীর একরামুল হক রেজা (৫৫), ভাটগ্রাম ইউনিয়ন জামায়াতের আমীর আব্দুল হামিদ (৫০), থালতামাঝগ্রাম ইউনিয়ন জামায়াতের আমীর সাইফুল ইসলাম (৪০), জামায়াত সদস্য আব্দুল মালেক (৫৪), গোলাম রব্বানী (৫৫), সুলতান আহম্মেদ (৪৫), আব্দুল হামিদ (৫৫), জামায়াত কর্মী মুনজুরুল ইসলাম (৩৮), ইউনুস আলী (৫৬), আব্দুল আলীম (৩০), ওই দলের  সমর্থক আনোয়ার হোসেন (৪০), মনিরুল ইসলাম (২০) এবং শিবির কর্মী মোমিন (২০), বোরহান উদ্দীন (২২) ও মোস্তফা (২২)।
নন্দীগ্রাম থানার ওসি নাসির উদ্দিন জানান, জামায়াত নেতা আনোয়ারুল হক বিজরুলের মিয়াপাড়া গ্রামে তার নিজ বাড়িতে ওই দলটির নেতা-কর্মীদের নিয়ে নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য গোপন বৈঠক করছিলেন। গোপন সংবাদে খবর পেয়ে শুক্রবার ভোরে সেখানে অভিযান চালানো হয়। তবে স্থানীয়রা জানান, সকাল ৭টার দিকে ডিবির সদস্যরা ওই বাড়ি ঘেরাও করে অভিযান চালায়। ওসি নাসির উদ্দিন জানান, গ্রেফতার ১৬জনকে জিজ্ঞাসবাাদের জন্য বগুড়ায় ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। এখনও মামলা হয়নি তবে প্রক্রিয়াধীন।

মন্তব্য