| প্রচ্ছদ

জড়িতদের গ্রেফতারের দাবিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

বগুড়ায় টিভি সাংবাদিক শাওনের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৭৫ বার

বগুড়ায় পেশাগত দায়িত্ব পালন কালে যমুনা টেলিভিশনের ক্যামেরাপার্সন শাহনেওয়াজ শাওন উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় বগুড়া টেলিভিশন রিপোর্টাস ইউনিট ও টেলিভিশন ক্যামেরাপার্সন এ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে ওই কর্মসূচী থেকে জড়িতদের গ্রেফতারের দাবিতে ৪৮ ঘন্টার আল্টেমেটাম ঘোষণা করা হয়। 
বগুড়া টেলিভিশন রিপোর্টাস ইউনিটের সাংগঠনিক সম্পাদক মেহেরুল সুজনের পরিচালনায় মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, বগুড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, বগুড়া টেলিভিশন রিপোর্টাস ইউনিটির সভাপতি আব্দুর রহিম বগরা, সাধারণ সম্পাদক চপল সাহা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব জিএম সজল, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ, বগুড়া ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি এম আর সাইন, বগুড়া  টেলিভিশন ক্যামেরাপার্সন এ্যাসোসিয়েশনের সভাপতি শফিকুল ইসলাম শফিক এবং চ্যানেল টোয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি ফরহাদুজ্জামান শাহী। এছাড়াও বগুড়ায় কর্মরত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সকল সংবাদকর্মী উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, সাংবাদিকেরা কারও প্রতিপক্ষ নন। কিন্তু যারা আজ সাংবাদিকদের প্রতিপক্ষ মনে করে হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে দ্রুত গ্রেফতারের দাবিতে পুলিশ প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম ঘোষণা করা হলো। যদি এর মধ্যে জড়িতদের গ্রেফতারে ব্যর্থ হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের জন্য সকল সাংবাদিকদের প্রস্তুত থাকার আহবান জানানো হয়।

প্রসঙ্গত, রোববার বগুড়ায় ইফতার ও দোয়া মাহফিলে যোগ দিতে ছাত্রলীগের কর্মীদের  হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর ও তার সঙ্গীরা। এসময় ওই ঘটনার চিত্র ধারণ করতে গিয়ে যমুনা টিভির ক্যামেরাপারসন শাহনেওয়াজ শাওন ও পুণ্ড্রকথা ওয়েব পোর্টালের স্টাফ রিপোর্টার আব্দুল আওয়াল নামের দুই সংবাদকর্মী মারপিটের শিকার হন।

মন্তব্য