| প্রচ্ছদ

বাংলাদেশকে 'পাহাড়সম' লক্ষ্য দিল ভারত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৯ বার। প্রকাশ: ২৮ মে ২০১৯ ।

কার্ডিফের সোপিয়া গার্ডেনে শুরুতে বোলিং নিয়ে ভারতকে চাপে ফেলে দেয় বাংলাদেশ। শত রান পেরোতেই তাদের ৪ উইকেট তুলে নেন টাইগাররা। পরে সেই চাপ দ্বিগুন হয়ে বাংলাদেশের কাঁধে এসে চাপে। লোকেশ রাহুল এবং এমএস ধোনীর দুর্দান্ত ব্যাটিংয়ে কোন ঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। তিনশ' যেখানে ভারতের ভালো সংগ্রহ হবে বলে মনে হচ্ছিল। সেখানে কোহলির দল থামল ৭ উইকেটে ৩৫৯ রান করে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ হলেও গ্যালারিতে অনেক দর্শক ছিল। উত্তাপ ছিল ম্যাচে। প্রথম প্রস্তুতি ম্যাচে কোহলিরা কিউইদের কাছে হারে। এই ম্যাচ তাই ভারত জয় লক্ষ্য ধরেই নামে। কিন্তু মুস্তাফিজ শুরুতেই শেখর ধাওয়ানকে ব্যক্তিগত ১ রানে ফেরান। পরে ফিরে যান রোহিতও। 

এরপর কোহলি দলের হাল ধরেন। কিন্তু তিনি ৪৭ রান করে সাইফউদ্দিনের দুর্দান্ত ইয়র্কারে বোল্ড হন। ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ফেরা বিজয় শঙ্করও দলকে ভরসা দিতে পারেননি। দলের ১০২ রানে ৪ উইকেট হারায় তারা। সেখান থেকে লোকেশ রাহুল এবং এমএস ধোনী দুর্দান্ত এক সেঞ্চুরি করেন। 

রাহুলের ব্যাট থেকে ৯৯ বলে ১০৮ রানের দারুণ এক ইনিংস বেরোয়। তিনি ছক্কা মারেন চারটি। তার ব্যাট থেকে ১২টি চারের মার দেখা যায়। অন্য প্রান্তে থাকা ধোনী ৭৮ বলে ১১৩ রান করে আউট হন। চার মারেন আটটি এবং ছক্কা তোলেন সাতটি। এছাড়া হার্দিক পান্ডিয়া ১১ বলে ২১ রানের এক ইনিংস খেলে ফিরে যান। 

বাংলাদেশের হয়ে এ ম্যাচে ৮ ওভারে ৪৩ রানে এক উইকেট নেন মুস্তাফিজ। সাইফউদ্দিন ৬ ওভারে ২৭ রানে এক উইকেট নেন। রুবেল দুই উইকেট নিলেও ৮ ওভারে দেন ৬২ রান। সাব্বির ৫ ওভারে ৩০ রানে ১ উইকেট নেন। সাকিব তার ৬ ওভারে খরচা করেন ৫৮ রান। নেন দুই উইকেট।  

মন্তব্য