| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে ঈদে ১৬ হাজার দুঃস্থ পরিবারের জন্য চাল বরাদ্দ

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৮৩ বার

বগুড়ার ধুনট উপজেলার ১৬হাজার ১৮৭ দুঃস্থ পরিবারের জন্য পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে চাল বরাদ্দ হয়েছে। সরকার দুঃস্থদের জন্য খাদ্য সহায়তা (ভিজিএফ) কর্মসূচির আওতায় চাল বরাদ্দ দিয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ধুনট উপজেলায় ভিজিএফ কর্মসূচির আওতায় ২৪২.৮০৫ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছে। এই চাল ভিজিএফ কার্ডধারী ১৬ হাজার ১৮৭টি দুঃস্থ পরিবারের মাঝে বিতরণ করা হবে। এতে প্রতিটি পরিবার ১৫ কেজি করে চাল পাবে।

জানা যায়, নিমগাছী ইউনিয়নের ১হাজার ৮০০, কালেরপাড়া ইউনিয়নের ১হাজার ৫৭৩, চিকাশী ইউনিয়নের ১হাজার ৭০০, গোসাইবাড়ী ইউনিয়নের ১হাজার ৬২৪, ভান্ডারবাড়ী ইউনিয়নের ১হাজার ৩১২, ধুনট সদরের ১হাজার ৩০২, এলাঙ্গী ইউনিয়নের১হাজার ৩৩৯, চৌকিবাড়ী ইউনিয়নের ১হাজার ৮৯১, মথুরাপুর ইউনিয়নের ১হাজার ৯৩১ এবং গোপালনগর ইউনিয়নের ১হাজার ৭১৫টি পরিবার ভিজিএফ কার্ডের চাল পাবে। ইতিমধ্যে ভিজিএফ’র সুবিধাভোগীদের তালিকা চুড়ান্ত করা হয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলীম বলেন, ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের ১৬হাজার ১৮৭টি দুঃস্থ পরিবার ঈদ উপলক্ষ্যে চাল পাবেন। ইতিমধ্যে ভিজিএফ কার্ডের সুবিধাভোগীদের তালিকা তৈরী করা হয়েছে। ঈদের আগেই প্রত্যেক ইউনিয়ন পরিষদ থেকে চাল গুলো বিতরণ করা হবে।

মন্তব্য