| প্রচ্ছদ

বাংলাদেশের রেকর্ড রানে পিষ্ট দক্ষিণ আফ্রিকা

পঠিত হয়েছে ৪৯ বার

কেনিংটন ওভালের উইকেটে বড় রানের আভাস ছিল। ইংল্যান্ড বিশ্বকাপ রানের ফোয়ারা ছুটবে সেই ইঙ্গিতও ছিল। কিন্তু গেল দু'দিন রান তুলতে পারেনি পাকিস্তান, শ্রীলংকা কিংবা আফগানিস্তান। রোববারের ম্যাচ দিয়ে বাংলাদেশ বিশ্বকাপের জৌলুস আবার বাড়িয়ে দিল। টাইগাররা ৬ উইকেট হারিয়ে তুলল ৩৩০ রান। খবর সমকাল অনলাইন।

বিশ্বকাপে এটাই বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ৩২২ রান করে বাংলাদেশ। এছাড়া ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রান তুলল বাংলাদেশ। এর আগে ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে ঢাকায় ৩২৯ রান তোলে বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার দারুণ শুরু করেন। তারা দু'জন গড়েন ৬০ রানের জুটি। এরপর তামিম ১৬ এবং সৌম্য সরকার ৩০ বলে ৪২ রান করে আউট হন। এরপর সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম ১৪২ রানের দারুণ এক জুটি গড়েন।

বিশ্বসেরা অলরাউন্ডার হয়ে ইংল্যান্ডে যাওয়া সাকিব খেলেন ৮৪ বলে ৭৫ রানের ইনিংস। আন্তর্জাতিক ক্যারিয়ারে ১১ হাজার রান পূর্ণ করেন তিনি। এছাড়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৭৮ রান। পরের ব্যাটসম্যানদের ছোট ছোট সংগ্রহে তিনশ ছাড়ানো সংগ্রহ পায় বাংলাদেশ।

মোহাম্মদ মিঠুন খেলেন ২১ বলে ২১ রানের ইনিংস। মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে ৩৩ বলে ৪৬ রান। মোসাদ্দেক হোসেন করেন ২৬ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে শততম ম্যাচ খেলতে নামা ইমরান তাহির ২ উইকেট নেন। এছাড়া আন্দালি ফেলুকায়ো এবং ক্রিস মরিস নেন দুটি করে উইকেট। 

মন্তব্য