| প্রচ্ছদ

বগুড়া-৬ আসনে বিএনপির চিঠি পেলেন জি এম সিরাজ

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১৫১ বার

বগুড়া-৬ আসনে উপনির্বাচনে সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজকে ধানের শীষ প্রতীকের চিঠি দিয়েছে বিএনপি। রোববার বিকেলে গুলশানের কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাবেক এমপি জিএম সিরাজকে ধানের শীষ প্রতীকের চিঠি দেন। 

সোমবার বগুড়া-৬ উপনির্বাচনের তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দ করবে রিটার্নিং অফিসার।

একাদশ নির্বাচনে বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলীয় সিদ্ধান্তে দলের ৫ নির্বাচিত সদস্য শপথ গ্রহন করলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নেননি দলের সিদ্ধান্তেই। দলের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ সিদ্ধান্ত দেন। বিএনপি মহাসচিব শপথ না নেওয়ায় ঘোষিত শূন্য আসনে আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে ভোটগ্রহণ হবে।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ সমকালকে বলেন, তিনি দলের মহাসচিবের কাছ থেকে প্রতীক বরাদ্দের চিঠি নিয়েছেন। সোমবার তিনি তা জমা দিবেন।

গত ২১ মে জেলা নেতাদের সঙ্গে দলের সিনিয়র নেতাদের বৈঠকে চারজনকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বৈঠকে তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে সংযুক্ত ছিলেন। তিনি সবাইকে মনোনয়নপত্র সংগ্রহ করার নির্দেশ দেন। তারা হলেন, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজ, পৌরসভার মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

মন্তব্য