| প্রচ্ছদ

ঈদের ছবি: ৩টি প্রেক্ষাগৃহে, ১টি ইউটিউবে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯১ বার

মাত্র ৪টি ছবি মুক্তি পেয়েছে ঈদ উৎসবকে কেন্দ্র করে। তিনটি প্রেক্ষাগৃহে, একটি ইউটিউবে। দুটির নায়ক শাকিব খান, একটিতে তারিক আনাম খান অন্যটিতে মারজুক রাসেল।


পাসওয়ার্ড
পরিচালনা করেছেন মালেক আফসারী। অভিনয়ে আছেন শাকিব খান, শবনম বুবলী, মিশা সওদাগর, অমিত হাসান। সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন, লিংকন ও আকাশ।
ছবির গল্পটি অনেকটাই এমন, রুদ্র আর পাঁচটা ছেলের মতো স্বাভাবিক জীবন যাপন করছিল। কিন্তু আন্ডার ওয়ার্ল্ডের ডন ভিক্টর বাধা হয়ে দাঁড়ায় রুদ্রর জীবনে। ভিক্টরের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড জেনে ফেলে রুদ্র। আর সেটা উদ্ধার করতে মরিয়া হয়ে ওঠে সে।
ছবিটি দেশের ১৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

নোলক
সাকিব সনেট টিমের পরিচালনায় আলোচিত এই ছবিটিতে অভিনয় করেছেন শাকিব খান, ববি, তারিক আনাম খান, রজতাভ দত্ত প্রমুখ।
সংগীত পরিচালনা করেছেন জে কে মজলিশ, আহম্মেদ হুমায়ূন ও স্যাভি।
‘নোলক’এর গল্পের ধাঁচ এমন- শাওন ও কাজলা চাচাতো ভাই-বোন। ছোটবেলা থেকে দুজনের মধ্যে ঝামেলা লেগেই আছে। দুই পরিবার সেটা মেটাতে ব্যস্ত। কিন্তু এক সময় শাওন ও কাজল একে অপরের প্রেমে পড়ে যায়। তারা ভেবেছিল পরিবার স্বাভাবিকভাবেই এই সম্পর্ক মেনে নেবে। কিন্তু না, করুণ পরিণতি অপেক্ষা করছিল শাওন ও কাজলের জীবনে।
ছবিটি দেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

আবার বসন্ত
তারিক আনাম খান ও স্পর্শিয়াকে জুটি করে ভিন্ন ধারার ছবি নির্মাণ করেছেন অনন্য মামুন। ছবির সংগীত পরিচালনা করেছেন অধ্যায়ন।
এর গল্পে দেখা যাবে- বিপত্নীক বাবা সন্তানের জন্য জীবনের বড় একটা সময় ব্যয় করে ফেলেছেন। সন্তানকে ভালো স্কুলে পড়ানো, ক্যারিয়ার গড়ে দেওয়া, সুন্দর একটি পরিবার গঠনে সহায়তা করতে করতেই চলে যায় জীবনের অনেকগুলো বসন্ত। কিন্তু শেষ সময়ে পাশে থাকে না সেই সন্তান। আবার বসন্তের খোঁজে নতুন সম্পর্কে জড়ায় সেই বাবা।
এমনই এক অসহায়ত্বের গল্প নিয়ে ‘আবার বসন্ত’। ছবিটি দেশের ৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

দি ডিরেক্টর
শুটিং হওয়ার টানা ১২ বছর পর মুক্তি পেয়েছে মারজুক রাসেল ও পপি অভিনীত ছবি ‘দি ডিরেক্টর’। তবে প্রেক্ষাগৃহে নয়, এটি মুক্তি দেওয়া হচ্ছে সরাসরি ইউটিউবে।
নির্মাতা জানান, সানবিডিটিউব নামের একটি ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত করা হয়েছে ঈদের দিন।
ছবিটির গল্প এগিয়েছে একজন নির্মাতা ও নায়িকার মধ্যে প্রেমের সম্পর্ককে ঘিরে।
‘দি ডিরেক্টর’-এ পপি ও মারজুক রাসেল ছাড়াও অভিনয় করেছেন মোশাররফ করিম, নাফা, কচি খন্দকার, তারেক মাহমুদ, তানভীন সুইটি, নাফিজা জাহান, বাপ্পি আশরাফ, কামরুজ্জামান কামু প্রমুখ।
ছবিটি নির্মাণ করেছেন কামরুজ্জামান কামু।

মন্তব্য