| প্রচ্ছদ

কোহলির যে ছবি টুইট করে ফের সমালোচিত আইসিসি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭২ বার

ভারত বনাম দ. আফ্রিকা ম্যাচের আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে আইসিসি।

আর সে ছবি প্রকাশেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনায় মেতে ওঠে নেটিজেন। সেই পোস্টের কমেন্টে এই ছবি নিয়ে অনেকেই ইতিবাচকের পাশাপাশি নেতিবাচক মন্তব্য করেছেন।

আইসিসির আপলোড করা ছবিতে দেখা যায়- মাথায় রাজার মুকুট নিয়ে সিংহাসনে বসে আছেন কোহলি। তার পায়ের কাছে হেলমেট রাখা হয়েছে। এক হাতে বল ও অন্য হাতে ব্যাট ধরে আছেন কোহলি।

ছবির ক্যাপশন হিসাবে রাজার মুকুটের ইমোজি ব্যবহার করা হয়েছে।

ছবিটির মন্তব্যের ঘরে কেউ কেউ লিখেছেন, কোহলিকে রাজা বানিয়ে আইসিসি ক্রিকেটবিশ্বকে কি জানাতে চায়?

অনেকেই এর জবাব নিজেরাই দিয়েছেন। তারা বলছেন, ভারত বলেই আইসিসি বাড়তি প্রচারণা করছে। কোহলিকে রাজা বানিয়ে বিশ্বক্রিকেটে তাকে সবার ওপরে দেখানোর চেষ্টা করছে আইসিসি।

প্রসঙ্গত বিশ্বকাপের আগে এর ফিকশ্চার দেখার পরই আইসিসি ও বিসিসিআই এর সমালোচনায় মেতে ওঠে ক্রিকেটভক্তরা।

তাদের অভিযোগ, ভারতের আবদারে সাড়া দিয়ে শুধু ভারতের স্বার্থে ফিকশ্চারে পরিবর্তন আনে আইসিসি। ভারতের অনুরোধে গত ২ জুনে নির্ধারিত ভারত বনাম দক্ষিণ আফ্রিকার খেলাটি পিছিয়ে আজ ৫ জুন করা হয়।

এপ্রিলের ১৯ তারিখে সমাপ্ত হওয়া আইপিএল খেলা শেষে খেলোয়াড়রা ক্লান্ত হয়ে পড়ায় বিশ্রামের প্রয়োজন ছিল কোহলি-ধোনিদের। আর সেই বিশ্রাম দিতেই ভারতের এ অনুরোধ রাখে আইসিসি।

বিষয়টির সত্যতাও জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

সংবাদমাধ্যমটি জানিয়েছিল, জুনের ২ তারিখে ভারতের প্রথম ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাদের প্রথম ম্যাচ আসর শুরু হওয়ার ছয় দিন পর দেয়ার আবেদন করে আইসিসির কাছে। আর সেই আবেদন মঞ্জুরও করে আইসিসি। যে কারণে আগামী ৫ জুন দক্ষিণ আফ্রিকার পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে ভারত।

এর পেছনে ক্লান্ত ভারতীয় ক্রিকেটারদের বিশ্রামের কারণ উল্লেখ করে সংবাদমাধ্যমটি।

একটি নির্দিষ্ট দলের জন্য আইসিসির এমন সাড়া কতটা যৌক্তিক সে বিষয়ে প্রশ্ন উঠেছে অনেক। আইসিসি ভারতকে বাড়তি সুযোগ সুবিধা দিচ্ছে বলে আঙ্গুল ওঠে।

এবার আইসিসির এমন টুইটে আবারও সেই প্রশ্ন মাথা চাড়া দিয়ে উঠতেই পারে।

মন্তব্য