| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে অগ্নিকান্ডে কৃষকের বাড়ি ভস্মিভূত

ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১২৫ বার

বগুড়ার ধুনট উপজেলায় অগ্নিকান্ডে তোফাজ্জল হোসেন নামের এক কৃষকের বাড়ি ভস্মিভূত হয়েছে। সোমবার সকালে উপজেলার চিকাশী ইউনিয়নের ভালুকাতলা গ্রামে ওই ঘটনা ঘটে। অগ্নিকান্ডের সঠিক কারণ এখনো জানা যায়নি। তবে এসময় বাড়িতে পরিবারের কেউ ছিলো না। 

স্থানীয় সূত্রে জানা যায়, ঝিনাই গ্রামের মৃত মোকছেদ আলী প্রামানিকের ছেলে কৃষক তোফাজ্জল হোসেন। সে চিকাশী ইউনিয়ন পরিষদের সদস্য ভালুকাতলা গ্রামের লিটন মিয়ার ছোট বোন রাবেয়া খাতুনকে বিয়ে করে। এরপর শ্বশুর বাড়ির অদূরে জমি কিনে বাড়ি নির্মাণ করে স্ত্রীকে নিয়ে বসবাস করে আসছিল। সোমবার সকাল সাড়ে ৭টায় তোফাজ্জল হোসেনের বাড়িতে অগ্নিকান্ডে ঘটনা ঘটে। আগুনে পুরো বাড়ি পুড়ে যায়।

জানা যায়, তোফাজ্জল হোসেনের স্ত্রীর বড় ভাই ইউপি সদস্য লিটন মিয়া একটি হত্যা মামলার প্রধান আসামী। দীর্ঘদিন পলাতক থাকার পর ঈদ করতে বাড়িতে আসে। গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাতে পুলিশ নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এসময় লিটন মিয়ার স্বজনরা পুলিশের উপর হামলা করে লিটন মিয়াকে ছিনিয়ে নেয় এবং পালাতে সাহায্য করে। এ ঘটনায় পুলিশ ২৪জন নারী পুরুষকে আটক করে এবং ৯১জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়। ওই ঘটনার পর থেকে ভালুকাতলা গ্রাম জনশুন্য হয়ে পড়ে। যার কারনে অগ্নিকান্ডের কারন জানা যায়নি।

ধুনট ফায়ার সার্ভিস ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা আতাউর রহমান বলেন, 'সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছি। অগ্নিকান্ডে প্রায় ৫০ হাজার টাকার মত ক্ষতি হয়েছে বলে ধারনা করছি। তবে আগুনটি কিভাবে লাগলো তার সঠিক কারন জানতে পারিনি।'

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন জানান, অগ্নিকান্ডের ঘটনা মৌখিক ভাবে শোনার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অগ্নিকান্ডের কারন জানা যায়নি। এই ঘটনায় থানায় কোন অভিযোগ হয়নি।

মন্তব্য