| প্রচ্ছদ

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে শ্রীলংকা শিবিরে দুঃসংবাদ!

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৫ বার

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ ও শ্রীলংকা। মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় ব্রিস্টলে শুরু হবে ম্যাচটি। এর আগে বেশ বড় ধাক্কা খেয়েছে লংকানরা। ডান হাতের আঙুলের চোটে টাইগারদের বিপক্ষে মাঠে নামতে পারছেন না তারকা পেসার নুয়ান প্রদীপ।

রোববার এক বিবৃতিতে শ্রীলংকা জানিয়েছে, বোলিং হাতের আঙুলের হাড় নড়ে যাওয়ায় এবং একটি কাটা থাকায় বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না প্রদীপের।

গেল সপ্তাহে কার্ডিফে আফগানিস্তানের বিপক্ষে শ্রীলংকার জয়ের নায়ক ছিলেন তিনি। ওই ম্যাচে ৩১ রানে ৪ উইকেট নিয়ে লো স্কোরিং ম্যাচেও আফগানদের হারাতে বড় অবদান রাখেন এ পেসার।

কুশল পেরেরার সঙ্গে নেটে বোলিং অনুশীলনে চোটে পড়েন প্রদীপ। সতীর্থের একটি বল সরাসরি মুখে লাগা থেকে ফেরাতে ডান হাত বাড়িয়ে দেন তিনি। এতে আঘাত পান ডানহাতি পেসার। একটি আঙুল ডিসলোকে হয়ে যায়। পরে ৩২ বছর বয়সী বোলারকে হাসপাতালে নেয়া হয়।

প্রদীপের ইনজুরির আপডেট জানিয়ে শ্রীলংকার টিম ম্যানেজার আসান্থা ডি মেল বলেন, হাসপাতালে তার চিকিৎসা করা হয়েছে। সেখানে ওর আঙুলের যথাযথ যত্ন নিয়েছেন চিকিৎসকরা। তবে হাতে সেলাই পড়েছে। এন্টিবায়োটিকও নিতে হয়েছে। যে কারণে বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না। ডাক্তাররা তাকে অন্তত ১ সপ্তাহ বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছেন।

বিশ্বকাপ থেকে প্রদীপ ছিটকে পড়লে বিকল্পও ঠিক করে রেখেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। দলে স্টান্ডবাই খেলোয়াড় হিসেবে আছেন পেসার কসুন রাজিথা। তাকেই ডাকা হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপযাত্রা শুরু করে শ্রীলংকা। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে আফগানিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয় তুলে নেয় তারা। আর পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপ অভিযান শুরু করে বাংলাদেশ। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়ে হেরে যায় টাইগাররা। আর ইংল্যান্ডের বিপক্ষে দাঁড়াতেই পারেনি তারা। ফলে কিছুটা ব্যাকফুটে মাশরাফি বাহিনী।

মন্তব্য