| প্রচ্ছদ

ক্রিকেটই ছেড়ে দেবেন শাহজাদ!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৪ বার

চোটের অজুহাতে বিশ্বকাপে খেলা অবস্থায় দল থেকে বাদ পড়ে ক্ষোভে ফুঁসছেন আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। ক্রিকেট ছেড়ে দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

ইংল্যান্ড থেকে দেশে ফিরে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে একহাত নিয়েছেন শাহজাদ। জানিয়েছেন, বোর্ড তাকে এভাবে উপেক্ষা করলে ক্রিকেটকে বিদায় বলে দিতে পিছপা হবেন না।

বিশ্বকাপে দুটি ম্যাচ খেলা শাহজাদকে হাঁটুর চোটের কারণে হঠাৎই দল থেকে বাদ দেওয়া হয়। তার জায়গায় দলে ডাকা হয়েছে অনভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান ইকরাম আলি খিলকে। কিন্তু শাহজাদের দাবি, তিনি ইংল্যান্ডে চিকিৎসকের পরামর্শ নেওয়ার সময় চিকিৎসক তাকে খেলা থেকে বিরতি নেওয়ার জন্য বলেননি।

“আমি নিজেকে আর মাঠে দেখছি না। যদি আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কোনো সমস্যা থাকত তারা আমাকে জানাতে পারত। আমি লন্ডনে এক ডাক্তারকে দেখিয়েছিলাম। তিনি বলেছিলেন, দু-তিন দিন বিশ্রাম নিলেই আমি খেলতে পারব।”

শাহজাদ খেলতে পারেননি ২০১৫ সালে আফগানিস্তানের অংশ নেওয়া প্রথম বিশ্বকাপেও। এবার যখন তিনি দলকে সাফল্য এনে দেওয়ার স্বপ্নে বিভোর ছিলেন, তখন হাঁটুর চোটকে কারণ দেখিয়ে দল থেকে বের করে দেওয়া হয়েছে বলেই দাবি। সবকিছু মিলিয়ে ক্রিকেট খেলার প্রতি আগ্রহই যেন হারিয়ে ফেলেছেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার।

“আমাকে ২০১৫ বিশ্বকাপেও দল থেকে বাদ দেওয়া হয়েছিল, এইবারও একই অবস্থা। আমি এ ব্যাপারে আমার বন্ধু এবং পরিবারের সঙ্গে কথা বলছি। আমার ক্রিকেট খেলার প্রতি আর সেরকম আগ্রহ নেই। তারা যদি আমাকে খেলাতে না চায়, আমি ক্রিকেটই ছেড়ে দেব।”

মন্তব্য