| প্রচ্ছদ

হারের লজ্জায় কোপা শুরু আর্জেন্টিনার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৯ বার। প্রকাশ: ১৬ জুন ২০১৯ ।

জ্বলে উঠতে পারেননি লিওনেল মেসি; জ্বলে উঠতে পারেনি আর্জেন্টিনা। উল্টো দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে কলম্বিয়ার বিপক্ষে খেতে হয়েছে দুটি গোল। তাতে বড় হারে কোপা আমেরিকা মিশন শুরু হলো গত আসরের রানার্স-আপ আর্জেন্টিনার।

বাংলাদেশ সময় রোববার ভোরে ‘বি’ গ্রুপের ম্যাচটিতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হার ২-০ গোলে হারায় কলম্বিয়া। পনেরো মিনিটের ব্যবধানে গোল দুটি পায় দলটি। রজের মার্তিনেস কলম্বিয়াকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন দুভান সাপাতা।

সালভাদরের অ্যারেনা ফন্তে নোভা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ছন্দহারা ছিল আর্জেন্টিনা। প্রতিপক্ষের রক্ষণে খুব একটা চাপ সৃষ্টি করতে পারেনি তারা। নজরকাড়া ছিল না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির খেলাও।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেতে পারতো আর্জেন্টিনা। ৫৫তম মিনিটে বল পায়ে এক জনকে পরাস্ত করে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন মেসি, কিন্তু শট নিতে দেরি করে ফেলেন। গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি আর্জেন্টিনার মিডফিল্ডার লিয়ানদ্রো পারেদেস। তার জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান কলম্বিয়ার গোলরক্ষক অসপিনা। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় সেন্টার-ব্যাক নিকোলাস ওতামেন্দির হেড। একের পর এক সুযোগ পেয়েও হতাশ হতে হয়েছে লিওনেল স্কালোনির দলকে।

দারুণভাবে ঘুরে দাঁড়ায় কলম্বিয়া। ৭১তম মিনিটে ঘায়েল করে বসে তারা। হামেস রদ্রিগেসের পাস থেকে ডান পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন ফরোয়ার্ড রদ্রিগেস। ৮৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সাপাতা। জেফারসন লেরমার পাসে ডি-বক্সের খুব কাছাকাছি থেকে ডান পায়ের শটে গোলটি করেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

ম্যাচ শেষে হতাশা প্রকাশ করলেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি, “আমরা এভাবে টুর্নামেন্ট শুরু করতে চাইনি। আমরা কিছুটা নার্ভাস ছিলাম। ভালো শুরু চেয়েছিলাম। এ রকম ভুল করতে চাইনি।”

২৩ জুন আর্জেন্টিনা তাদের পরের ম্যাচে অতিথি কাতারের মুখোমুখি হবে।

মন্তব্য