| প্রচ্ছদ

পাকিস্তানের বিপক্ষে রোহিত শর্মার সেঞ্চুরি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৪ বার। প্রকাশ: ১৬ জুন ২০১৯ ।

সেঞ্চুরি করার পর ব্যাট হেলমেট তুলে উদযাপন করছেন রোহিত শর্মা।

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খানের বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়ে ৮৫ বলে নয়টি চার ও ৩টি ছক্কায় শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রোহিত শর্মা।

ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ভারতীয় এ ওপেনারের ২১০তম ম্যাচে ২৪তম সেঞ্চুরি। আর বিশ্বকাপ ক্রিকেট এটা তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গত বিশ্বকাপে বাংলাদেশ দলের বিপক্ষে ১২৬ বলে ১৩৭ রান করেছিলেন তিনি। ওই ম্যাচে তার সেঞ্চুরিতে ৩০২/৬ রান করে ১০৯ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত।

তবে ক্রিকেটের ইতিহাসে রোহিত শর্মাই একমাত্র ব্যাটসম্যান, যিনি ওয়ানডেতে তিনটি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ (২৬৪) রানের ইনিংস খেলেছেন রোহিত।

রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে পাকিস্তানের মতো গুরুত্বপূর্ণ দলের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করেন রোহিত শর্মা। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৩৬ রানের পার্টনারশিপ গড়েন রোহিত।

ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে ৭৮ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৫৭ রান করে রাহুল। তার বিদায়ের পর বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে উইকেটে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান রোহিত।

 

মন্তব্য