| প্রচ্ছদ

দীপংকর দীপনের নতুন ছবিতে বাপ্পির বিপরীতে দুই নুসরাত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৬ বার। প্রকাশ: ১৭ জুন ২০১৯ ।

'কেমন হবে ভবিষ্যতের ঢাকা? এই প্রশ্নের উত্তর নিয়ে নির্মিত হচ্ছে গল্পনির্ভর চলচ্চিত্র 'ঢাকা ২০৪০'। ’ ঢাকা অ্যাটাক’ ছবির বহুল আলোচিত নির্মাতা দীপংকর দীপন নির্মাণ করছেন ছবিটি।  যদিও সম্প্রতি ' অপারেশন সুন্দরবন' নামে আরও একটা ছবির সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। সেই ছবির ঘোষণার সপ্তাহ খানেক পরই দিলেন 'ঢাকা ২০৪০' নির্মাণের ঘোষণা।

এবারে আর প্রস্তুতি নয়,  একেবারে শ্যুটিং শুরু। ছবিটির জনরা বাংলাদেশের ছবির জন্য একেবারে অভিনব। ফিউচারিস্টিক সোশ্যাল ড্রামা। 

ছবিটির গল্প হাবিব রহমান ও পরিচালক দীপনের দীর্ঘ দিনের লালিত,  এরপর বেশ যত্ন নিয়ে গল্পটির চিত্রনাট্য করা হয়েছে। দেশীয় বাজেটে ফিউচারিস্টিক ছবি নির্মানের সয়েল টেস্ট হিসাবে হৈচৈ এর জন্য ওয়েব সায়েন্স ফিকশন ’লিলিথ বানানোর অভিজ্ঞতা কাজে লাগিয়েছেন তিনি। ছবিটির জন্য ইতোমধ্যে চলচ্চিত্রের তিন জনপ্রিয় মুখ বাপ্পি চৌধুরী, নুসরাত ফারিয়াও  নুসরাত ইমরোজ তিশা  চুক্তিবদ্ধ হয়েছেন। আগামী ২০ শে জুন ঢাকার একটি অভিজাত ক্লাবে বর্নিল আয়োজনের মধ্যে দিয়ে ছবিটির মহরতে জানানো হবে তাদের চরিত্রের পরিচয়। সে অনুষ্ঠানে এ তিন শিল্পীকে ছবির অভিনয়শিল্পী হিসেবে আনুষ্টানিক পরিচয় করিয়ে দেয়া হবে। 

পরিচালকের সঙ্গে তিশা 

ছবিটির পরিচালক জানাবেন কিভাবে এত চ্যালেঞ্জিং একটি কাজের প্রস্তুতি নিয়েছেন তিনি। শিল্পীরা জানাবেন তাদের প্রস্তুতির কথা।  আরও বিশেষ চমক হিসাবে পরিচয় করিয়ে দেয়া হবে এই চলচ্চিত্রের আরো  একটি বিশেষ তারকা মুখকে। স্টুডিও এইটের ব্যানারে নির্মিত হওয়া ছবিটি নিয়ে দীপন বলেন,  ছবিটি নির্মাণ একটা নতুন চ্যালেঞ্জ।  তবে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আশা করি ভালো কিছুই হবে।

মন্তব্য