| প্রচ্ছদ

ক্যারিবীয়দের হারালে পয়েন্ট টেবিলে পাঁচে উঠবে বাংলাদেশ

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৯ বার

এক জয়, দুই হার আর অপর ম্যাচটি ভেসে গেছে বৃষ্টিতে। চার ম্যাচে টাইগারদের সংগ্রহ মাত্র ৩ পয়েন্ট। রয়েছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। শেষ চারে উঠতে হলে গ্রুপ পর্বে জিততে হবে কমপক্ষে পাঁচটি ম্যাচে, থাকতে হবে পয়েন্ট টেবিলের সেরা চারের মধ্যে। জয়ের খোঁজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। 

দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও বাংলাদেশ। চারটি দলের সংগ্রহই তিন পয়েন্ট করে। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা খেলেছে পাঁচটি করে ম্যাচ। নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিপক্ষে ম্যাচটা জিতলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়াবে ৫ পয়েন্ট। সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে আসবে মাশরাফির দল।

পাঁচ ম্যাচে চারটি জয় নিয়ে এই মূহূর্তে সবার ওপরে অস্ট্রেলিয়া। দলটির সংগ্রহ ৮ পয়েন্ট। চার ম্যাচে তিনটি করে জয় ভারত ও নিউজিল্যান্ডের। দুদলের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় তাদের সংগ্রহ ৭ পয়েন্ট করে। তবে রান রেটে এগিয়ে থাকায় ভারতকে তিনে ঠেলে দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। চতুর্থ স্থানে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। পাঁচে রয়েছে শ্রীলংকা। তাদের সংগ্রহ ৪ পয়েন্ট।

দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও বাংলাদেশের পয়েন্ট সমান হলেও রান রেটে এগিয়ে থাকায় পাঁচ নম্বর স্থানটি এই মূহূর্তে ওয়েস্ট ইন্ডিজের। বাংলাদেশের বিপক্ষে জিতলে শ্রীলংকাকে হটিয়ে পাঁচে উঠে আসবে ক্যারিবীয়রা। আর বাংলাদেশ জিতলে মাশরাফির দল উঠে যাবে পঞ্চম স্থানে।

রান রেট বিবেচনায় ওয়েস্ট ইন্ডিজের পরে রয়েছে দক্ষিণ আফ্রিকা, এরপর রয়েছে বাংলাদেশ। টাইগারদের পরের স্থানটি পাকিস্তানে। ৪ ম্যাচের সবকটিতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে আফগানিস্তান।

মন্তব্য