| প্রচ্ছদ

বাংলাদেশকে নিয়ে কখনোই ছোট স্বপ্ন দেখিনা: মাশরাফি

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুতর্জা বলেন, বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে আমি কখনোই ছোট স্বপ্ন দেখিনা, আপনাদের দোয়াও সার্পোট নিয়েই এত দূর আসা।

মঙ্গলবার টুইটবার্তায় এমনটি বলেন মাশরাফি। 

সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ে জয় পেল টাইগাররা। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ৩২২ রানের পাহাড় ডিঙিয়ে জয় পেল বাংলাদেশ। এর আগে গত বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৯ রানের রেকর্ড তাড়া করে জয় পেয়েছিল মাশরাফিরা।

তবে বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ জয় পেয়েছে টাইগাররা। এর আগে ২০১১ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে ৩২৮ রান তাড়া করে জয় পায় আয়ারল্যান্ড।

সোমবার ইংল্যান্ডের টনটনে শাই হোপ, এভিন লুইস ও সিমরন হিতমারের ঝড়ো ফিফটিতে ৮ উইকেটে ৩২১ রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ।

টার্গেট তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। দলের জয়ে সর্বোচ্চ ৯৯ বলে ১৬টি চারের সাহায্যে অপরাজিত ১২৪ রান করেন সাকিব আল হাসান। এছাড়া ৬৯ বলে ৮টি চার ও চারটি ছক্কায় অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন লিটন কুমার দাস। তার আগে ৫৩ বলে ৪৮ রান করেন তামিম ইকবাল।

উইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে ৮.২ ওভারে ৫২ রান করেন তারা। ২৩ বলে ২৯ রান করে ফেরেন সৌম্য।

মন্তব্য