| প্রচ্ছদ

শেষই হয়ে গেল ধাওয়ানের বিশ্বকাপ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭০ বার। প্রকাশ: ১৯ জুন ২০১৯ ।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করেন শেখর ধাওয়ান। ম্যাচ সেরাও হন। তবে দলের জয়, নিজের সেঞ্চুরি কিংবা ম্যাচ সেরা হওয়ার অনুভূতি ঠিক উপভোগ করতে পারেননি ভারতীয় ওপেনার। কারণ হাতের ইনজুরিতে পড়েন তিনি। সেই ইনজুরির কারণে তার বিশ্বকাপ শেষ হয়ে গেছে। ঋষভ পান্তকে তার বদলি হিসেবে একাদশে নেওয়ার জন্য আইসিসিকে চিঠি দিয়েছে ভারত।  

৯ জুন অজিদের বিপক্ষে বাঁ হাতের বুড়ো আঙুলে আঘাত পান ধাওয়ান। তিন সপ্তাহের জন্য বাইরে থাকতে পারেন বলে ধারণা করা হয়েছিল। ঋষভ পান্তকে তাই দেশ থেকে উড়িয়ে আনা হলেও ধাওয়ানকে স্কোয়াডের বাইরে ফেলা হয়নি। কিন্তু ফিজিওর দেওয়া রিপোর্ট অনুযায়ী, ধাওয়ানের আঙুলের মেটাসারসাল ভেঙে গেছে। সুস্থ হতে তার জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত সময় লাগবে। তার জন্য তাই আর অপেক্ষা করে লাভ নেই ভারতের।

ধাওয়ানকে হারানো ভারতের জন্য বড় এক ধাক্কা। বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফি মিলিয়ে ভারতীয় দলের বর্তমান খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির মালিক তিনি। বৈশ্বিক এই আসরে তার গড় রান ৬৫। ২০ ম্যাচে ১২৩৮ রান করেছন ছয় সেঞ্চুরিতে। চোট চিন্তা ভারত শিবিরে ভালো মতোই জেকে বসেছে। পাকিস্তানের বিপক্ষে চোটে পড়ে ম্যাচের শুরুতেই মাঠ ছাড়েন ভুবনেশ্বর কুমার। তার বদলে বোলিং করেন বিজয় শঙ্কর। ভুবনেশ্বরের বিকল্প হিসেবে ভারতীয় দলে অবশ্য মোহাম্মদ শামি আছেন।

মন্তব্য