| প্রচ্ছদ

বৃষ্টিতে ম্যাচ সাময়িক বন্ধ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৭ বার

ঝলমলে রোদ দিয়ে শুরু হওয়া ট্রেন্ট ব্রিজে টস জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। বিশ্ব চ্যাম্পিয়নদের দুই ওপেনার অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার ব্যাটে নেমে ১২১ জুটি গড়েন। বোলিংয়ে এসে ফিঞ্চকে ৫৩ রানে বিদায় করেন সৌম্য সরকার। তবে দুর্দান্ত সেঞ্চুরি করা ডেভিড ওয়ার্নার টাইগার বোলারদের কচুকাটা করেন। তাকে তুলে নেন সৌম্য সরকার। পরে সেঞ্চুরির পথে থাকা উসমান খাজাকেও আউট করেন সৌম্য। তার বলে গ্লেন ম্যাক্সওয়েল রান আউট হন।    

অস্ট্রেলিয়া ৪৯ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩৬৮ রান। এরপর বৃষ্টি নামে ম্যাচে। বৃষ্টির কারণে ম্যাচ যদি ৭৫ মিনিট বন্ধ থাকে তবেই ওভার কাটা হবে। আর এক ওভারের জন্য অজিদের যদি আর ব্যাটে না নামানোর সিদ্ধান্ত নেন আম্পায়াররা তবে বাংলাদেশ ৪৯ ওভারে ৩৭৭ রানের লক্ষ্য পাবে। 

এর আগে ডেভিড ওয়ার্নার ১৬৬ রান করে ফেরেন। চৌদ্দ চার এবং পাঁচটি ছক্কা মারেন তিনি। উসমান খাজা ফেরেন ৮৯ রান করে। ম্যাক্সওয়েল ১০বলে ৩২ রান করেন। তার আগে শুরুতে ওয়ার্নারের ক্যাচ মিস করেন সাব্বির। তারই খেসারত দেয় বাংলাদেশ দল। অজিরা যেভাবে ছুটছে তাতে ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম চারশ' রান সময়ের ব্যাপার মনে হচ্ছে।   

এ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে নামেন মাশরাফিরা। ইনজুরির কারণে সাইফউদ্দিনের জায়গায় এ ম্যাচে ফিরেছেন রুবেল হোসেন। ইনজুরিতে আছেন মোসাদ্দেক হোসেনও। তার জায়গায় একাদশে জায়গা পেয়েছেন সাব্বির রহমান। অস্ট্রেলিয়া একাদশেও আছে পরিবর্তন। লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ফিরেছেন। ইনজুরি থেকে ফেরা মার্কোস স্টইনিস আছেন একাদশে। দলে আছেন কুল্টার নাইলও। দল থেকে বাদ পড়েছেন শন মার্শ, বেহরেনড্রফ এবং কেন রিচার্ডসন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স কেরি, নাথান কুল্টার নাইল, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

মন্তব্য