| প্রচ্ছদ

এখনও সেমিফাইনালের স্বপ্ন দেখছেন মাশরাফি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৭ বার। প্রকাশ: ২১ জুন ২০১৯ ।

পয়েন্ট টেবিলের দিকে তাকালে ও বাংলাদেশের ওপরে থাকা দলগুলোর শক্তি সামর্থ্য ও অবস্থান বিবেচনা করলে বোঝা যায়, কাগজে কলমে টাইগারদের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা খুবই কম।  যে সম্ভাবনাটুকু আছে সেটা নিজেদের জয়ে নয় বরং অন্য দলগুলোর টানা পরাজয়ের ওপর নির্ভর করছে।

তবে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা শেষ চারের আশা এখনো ছাড়ছেন না। জানালেন, শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করে যাবে তার দল। 

এখন পর্যন্ত ৬ ম্যাচে মাত্র দুটি জয় নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশ। টাইগারদের চেয়ে  এক ধাপ এগিয়ে থাকা ভারতের সংগ্রহ ৭ পয়েন্ট। মাশরাফিদের চেয়ে দুটি ম্যাচ কম খেলেছে কোহলির দল। ১০,৯ ও ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সেরা তিন দল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও  ইংল্যান্ড। বাংলাদেশের চেয়ে একটি করে কম ম্যাচ খেলেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। 

বাংলাদেশ তাদের শেষ তিনটি ম্যাচ খেলবে আফগানিস্তান, ভারত এবং পাকিস্তানের বিপক্ষে। এই তিনটি ম্যাচ জিতলে টাইগারদের পয়েন্ট হবে ১১।  তাই খোলা চোখে দেখলে বলা যায়, বাংলাদেশের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা কম। তবে এখনই আশাহত হতে নারাজ মাশরাফি। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেন, 'কে জানে কত কী হতে পারে! এখনও আমরা পারব, তিন ম্যাচ বাকি আছে। কাজটি কঠিন হবে। আগে আমাদের শেষ তিনটা ম্যাচ জিততে হবে। আপাতত গুরুত্বপূর্ণ হলো বাকি তিনটি ম্যাচ একটি একটি করে এগোনো এবং জেতা।' 

মাশরাফি আরো বলেন, 'এখন আমাদের প্রতিটি ম্যাচে জিততে হবে সেই সাথে অন্য ম্যাচগুলোর দিকেও নির্ভর করতে হবে।'

মন্তব্য