| প্রচ্ছদ

মিরাজের মাথায় বলের আঘাত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৬ বার

সেমিফাইনালে যেতে শেষ তিন ম্যাচেই জয় লক্ষ্য ধরে এগোচ্ছে বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে সোমবার জয় দিয়ে কঠিন পথ পাড়ি দেওয়ার শুরু করতে চাইবেন টাইগাররা। সাউদাম্পটনে তাই জোর প্রস্তুতি চলছে মাশরাফিদের। স্পিন এ ম্যাচে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে বলেই মনে করা হচ্ছে। ইনজুরিতে থাকা মোসাদ্দেকের তাই আফগানদের বিপক্ষে ফেরার সম্ভাবনা প্রবল। তবে বল হাতে স্পিনে মূল ভূমিকা রাখতে হবে সাকিব আল হাসান এবং মেহেদি মিরাজের।

তবে বাংলাদেশ ভক্তদের জন্য খারাপ খবর হলো, মাথায় বলের আঘাত পেয়েছেন বাংলাদেশের ডানহাতি স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজ। তার মাথায় বল লাগতেই বাংলাদেশ দলের অন্য ক্রিকেটাররা ছুটে যান তার কাছে। এরপরে তাকে ধরে আস্তে ধীরে নিয়ে যাওয়া হয় ড্রেসিং রুমে। তাকে আপাতত রাখা হয়েছে পর্যবেক্ষণে। তাৎক্ষণিকভাবে আঘাত বড় মনে হলেও তা গুরুতর নয় বলেই জানা গেছে।

ঘটনাটা ঘটেছে বাংলাদেশ দলের ব্যাটিং অনুশীলনের সময়। সাব্বির রহমান মাঝের উইকেটে ব্যাটিং অনুশীলন করছিলেন। কিছুটা দূরে গ্যালারির কাছে আইসিসিকে সাক্ষাৎকার দিচ্ছেলেন মিরাজ। সাব্বিরের ব্যাটিংয়ের দিকে নজর ছিল না তার। থাকার কথাও নয়। এ সময় জোরের ওপর মারা সাব্বিরের একটি শট মিরাজের পাশে পড়েই মাথায় এসে লাগে। ছুটে যান দলের অন্য ক্রিকেটাররা।

বাংলাদেশ দলে মিরাজের আঘাত ছাড়াও চোট শঙ্কা আছে অন্যদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি মোসাদ্দেক হোসেন এবং সাইফউদ্দিন। তাদের জায়গায় সাব্বির রহমান এবং রুবেল হোসেনকে একাদশে নেওয়া হয়। কিন্তু অজিদের বিপক্ষে ভালো করতে পারেননি দু'জনের কেউ। মোসাদ্দেক-সাইফের অভাব তাই বেশ অনুভূত হয় টাইগার শিবিরে। মোসাদ্দেক অবশ্য চোট কাটিয়ে উঠেছেন। আফগানদের বিপক্ষে ম্যাচেই ফিরতে পারেন তিনি। তবে সাইফউদ্দিনকে নিয়ে এখনও কিছু নিশ্চিত হওয়া যায়নি

মন্তব্য