| প্রচ্ছদ

অতিরিক্ত আবেদনে কোহলির শাস্তি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে বিরাট কোহলির প্রশ্নবিদ্ধ আচরণ নিয়ে ট্রল কম হচ্ছে না সোশ্যাল মিডিয়ায়। সামির বলে জাজাইয়ের লেগ বিফোরের ডিআরএস সিদ্ধান্ত ভারতের পক্ষে না যাওয়ায় আম্পায়ারের সঙ্গে তা নিয়ে দীর্ঘক্ষণ দেন-দরবার করেছিলেন ভারতীয় অধিনায়ক। আপাতদৃষ্টিতে যা আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা। এমন আচরণে শাস্তি পেতে হচ্ছে ভারতীয় অধিনায়ককে।

কোহলিকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। একই সঙ্গে আচরণ বিধি ভাঙায় তার ভাগ্যে জুটেছে একটি ডিমেরিট পয়েন্টও। আইসিসি অবশ্য কোহলির বিপক্ষে অতিরিক্ত আবেদনের অভিযোগ এনেছে। কোহলি নিজেও এই অভিযোগ মেনে নিয়েছেন। ফলে শুনানির আর প্রয়োজন পড়েনি।

ঘটনাটি ছিল আফগানদের রান তাড়ার ২৯তম ওভারের ঘটনা। সামির বলে জাজাইয়ের বিরুদ্ধে এলবিডাব্লিউর আবেদন করেছিলেন কোহলি। বলটি অবশ্য লেগ স্টাম্পের বাইরে পিচ করলেও গ্রিপের কিয়দংশ লাইনের পাশে ছিল।

ফলে কোহলি আম্পায়ার আলিম দারের কাছে অনেকটা আগ্রাসী ভঙ্গিতেই এগিয়ে গিয়েছিলেন রিভিউ তাদের পক্ষে না আসায়। এ নিয়ে দীর্ঘক্ষণ দেন-দরবারও করতে দেখা যায় তাকে। তারপর আলিম দারের কাছে হাতজোড় করে ক্ষমা চাওয়ার মতো ভঙ্গিও করেন কোহলি। এমন ভঙ্গি নিয়ে কোহলিকে নিয়ে ট্রল কম হয়নি। অবশ্য প্রশ্নবিদ্ধ এমন আচরণে শাস্তি পেতে হলো ভারতীয় অধিনায়ককে।

মন্তব্য