| প্রচ্ছদ

হারিস-বাবরের ব্যাটে পাকিস্তানের সংগ্রহ ৩০৮

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার

হারিস সোহেল ও বাবর আজমের অনবদ্য ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন হারিস সোহেল।

মাত্র ৫৯ বলে ৮৯ রানের ঝলমলে ইনিংস খেলেন শোয়েব মালিকের পরিবর্তে খেলতে নামা হারিস সোহায়েল। তার ইনিংসটি ছিল ৯টি চার ও ৩টি দর্শনীয় ছক্কায় সাজানো।

রোববার ইংল্যান্ডের লডর্সে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৮ রান সংগ্রহ করে পাকিস্তান।

দলের পক্ষে দুরন্ত সূচনা করে ইমাম-উল-হক ও ফখর জামান উদ্বোধনী জুটিতে করেন ৮১ রান। দুজনই ব্যক্তিগত ৪৪ রান করে আউট হন।

৫০ বলে ৬টি চার ও এক ছক্কায় ৪৪ রান করে আউট হন ফখর জামান। এরপর মাত্র ১৭ রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার ইমাম-উল-হক। সাজঘরে ফেরার আগে ৫৮ বলে ৬টি চারে ৪৪ রান করেন ইমাম-উল।

পাকিস্তানের এই দুই ওপেনারের উইকেটই শিকার করেন দক্ষিণ আফ্রিকার সেরা স্পিনার ইমরান তাহির। পাকিস্তানি বংশোদ্ভূত ইমরান তাহিরের লেগ স্পিনে বিভ্রান্ত হয়ে ফেরেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে বাবর আজমের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন মোহাম্মদ হাফিজ। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক মার্ক ওরামের বলে এলবিডব্লিউ হয়ে ৩৩ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন।

হাফিজের বিদায়ের পর হাসির সোহেলের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে ৮১ রান যোগ করেন বাবর আজম।৬১ বলে ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ১৪তম ফিফটি তুলে নেয়ার পর ইনিংসটা লম্বা করতে পারেননি বাবর। অ্যান্ডিল ফেহালুকাওয়ের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে লুঙ্গি এনডিগির হাতে ক্যাচ তুলে দেন বাবর। তার আগে ৮০ বলে ৭টি চারের সাহায্যে ৬৯ রান করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ৫০ ওভারে ৩০৮/৭ (হারিস সোহেল ৮৯, বাবর আজম ৬৯, ফখর জামান ৪৪, ইমাম-উল-হক ৪৪, মোহাম্মদ হাফিজ ২০, ইমাদ ওয়াসিম ২৩; লুঙ্গি এনডিগি ৩/৬৪, ইমরান তাহির ২/৪১)।

মন্তব্য