| প্রচ্ছদ

সাইফউদ্দিন খেলবেন আজ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার

ফিজিও থিয়ানকে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে একচোট বলা হয়েছে- কেন তিনি সেদিন সাইফউদ্দিনের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিলেন। কেন সাইফউদ্দিনের আগে টিম ম্যানেজমেন্টকে তিনি জানাননি? আসলে অস্ট্রেলিয়ার সঙ্গে সাইফউদ্দিনের না খেলা নিয়ে বিতর্কে একটা 'কমিউনিকেশন গ্যাপ' খুঁজে পেয়েছে টিম ম্যানেজমেন্ট। সেদিন টিম মিটিংয়ের আগে সাইফউদ্দিন এসে জানান তার পিঠে ব্যথা, এ অবস্থায় আর ইনজেকশন নিয়ে তিনি খেলতে পারবেন না। এই খবরটি আসার কথা ছিল ফিজিওর কাছ থেকে। কিন্তু সেটা সাইফউদ্দিন নেওয়ায় শেষ মুহূর্তে অসিদের বিপক্ষে ছক বদলাতে হয়। কথা ছিল, এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অন্তত সাতটি ওভার সাইফউদ্দিনকে দিয়ে করানোর। বিশেষ করে ডেথ ওভারের তিনটি। খবর সমকাল অনলাইন 

যেখানে মাশরাফি হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে নামছেন, মুশফিক বুকে টেপ লাগিয়ে নামছেন, সাকিব নামছেন হ্যামস্ট্রিংয়ের ব্যথা নিয়ে, সেখানে সাইফউদ্দিন কি নামতে পারতেন না! এ ঘটনায় জল অনেক দূর গড়ানোর পর ফিজিওর রিপোর্ট চাওয়া হয়েছিল। সেখানে গুরুতর তেমন কিছু নেই। এখন জিজ্ঞাসাটা তার কাছেই করা হবে- ম্যাচটি তুমি খেলবে কি? উত্তর যদি হ্যাঁ হয়, তাহলেই আজ আফগানদের বিপক্ষে বল হাতে দেখা যাবে সাইফউদ্দিনকে। টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, সাইফউদ্দিন খেলতে চাচ্ছেন এই ম্যাচ। কেননা ভারতের সঙ্গে পরের ম্যাচের আগে অন্তত সাতটি দিন সময় পাবেন তিনি বিশ্রামের জন্য। গতকাল মাঠে এসে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবই করেছেন। আগের মতোই তাজা তার তেজী মনে হয়েছে তাকে।

বিশ্বকাপে ৯ উইকেট পাওয়া বাংলাদেশি বোলার তিনি। এই মুহূর্তে ডেথ ওভারগুলোতে মাশরাফির সবচেয়ে বড় হাতিয়ার। তাকে পেতে উদগ্রীব গোটা দল। তা ছাড়া গত দু'বছরে এই ডেথ বোলিং নিয়েই তিনি নিজেকে প্রস্তুত করেছেন। আজ তাই সাইফউদ্দিন একাদশে ফিরলে বসতে হতে পারে রুবেল হোসেনকে। শুরুতে টিম ম্যানেজমেন্টের একটা পরিকল্পনা ছিল এমন যে, আফগানিস্তানের সঙ্গে এই ম্যাচটিতে বিশ্রাম দেওয়া হবে সাইফউদ্দিনকে। তাহলে টানা প্রায় দশ দিনের বিশ্রাম পেতেন তিনি। হঠাৎ করে রুবেলকে অস্ট্রেলিয়ার মতো ম্যাচে নামানোর কোনো ইচ্ছা ছিল না তাদের। কিন্তু শেষ পর্যন্ত সেটাই করতে হয়েছিল। যদিও সাইফউদ্দিনকে নিয়ে মিডিয়ায় আসা এসব খরবকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন কোচ স্টিভ রোডস, 'সে ইনজুরির কারণেই সেদিন খেলেনি। তার সততা নিয়ে যারা প্রশ্ন করছেন, তাদের লেখার আগে একবার একটু ভেবে নেওয়া উচিত, ছেলেটি এই বিশ্বকাপে কী করেছে। বিশ্বকাপ চলার মাঝে এ ধরনের বিতর্ক তোলাটা ঠিক নয়।' সাইফউদ্দিনের সঙ্গে আজকের ম্যাচে ফিরতে পারেন মোসাদ্দেকও। তার কাঁধের ব্যথা কমেছে। ব্যাটিং করতে পারলেও বোলিং করতে সমস্যা হচ্ছিল তার। কিন্তু রোজ বোলের পিচ দেখে এখন তাকেও পাঁচ ওভারের জন্য প্রস্তুত করা হয়েছে।

মন্তব্য