| প্রচ্ছদ

বাংলাদেশকে ব্যঙ্গ করে কার্টুন প্রকাশ করলো পাকিস্তানি পত্রিকা!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৪৮ বার। প্রকাশ: ২৫ জুন ২০১৯ ।

বিশ্ব ক্রিকেটের তীর্থস্থান লর্ডসে ভাগ্য খুলেছে পাকিস্তান দলের। ২৩ জুন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সমর্থকদের তীব্র সমালোচনার তোপে পানি ঢাললেন সরফরাজরা।

তবে দেশে ফিরে এসব সমালোচনা, মিম ও ট্রলকে থামাতে হলে পাকিস্তানকে জিততে হবে আর কয়েকটি ম্যাচ। সেমিফাইনাল নিশ্চিত করতে হবে বিশ্বকাপজয়ী এই দলকে। খবর যুগান্তর অনলাইন।

তাই সেমিফাইনালের দৌড়ে প্রায় ছিটকে পড়তে থাকা দলটি এখন সেই স্বপ্নে বিভোর। এ লক্ষ্যে নতুন করে ছক কষছেন পাকিস্তান দলের কোচ মিকি আর্থার।

সামনের তিন প্রতিপক্ষ - নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশের বিপক্ষে জয় ছিনিয়ে আনা ছাড়া কোনোই বিকল্প নেই তাদের।

পাক কোচ আর সরফরাজ-ইমামরা যখন ইংল্যান্ডে এ চিন্তায় মগ্ন তখন পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা 'দ্য নেশন' ব্যঙ্গ করল প্রতিপক্ষ বাংলাদেশকে।

শুধু টাইগারদেরই নয় সেমিফাইনালের পথে বাধা অপর দুই দল নিউজিল্যান্ড ও আফগানিস্তানকেও ব্যঙ্গ করেছে সে সংবাদমাধ্যম।

পাক সংবাদমাধ্যমটি একটি কার্টুন ছেপেছে যেখানে দেখানো হয়েছে, একটি কবর ভেঙে ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছেন পাকিস্তান (সম্ভবত পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ)।

তার সেই ব্যাটের আঘাতে আগেই ধয়াশায়ী দক্ষিণ আফ্রিকা। রাগে গিজগিজ সরফরাজকে দেখে আতঙ্কিত হয়ে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ দৌড়ে পালাচ্ছে।

ক্রীড়া বিশ্লেষকরাই নয় যেকোনো সাধারণই বুঝতে পারবে, এমন কার্টুনের মাধ্যমে এই তিন প্রতিপক্ষকে অপমান করল পাক সংবাদ মাধ্যমটি।

কার্টুনটিতে বোঝানো হয়েছে, এবারের বিশ্বকাপ আসরে ইংল্যান্ড ছাড়া আর সব দলের কাছে হারতে হারতে প্রায় কবরে ঢুকে গিয়েছিল পাকিস্তান। ২৩ জুন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সে কবর ভেঙ্গে স্বরূপে ফিরেছে সরফরাজরা। এবার সামনের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশকেও পিটিয়ে দ. আফ্রিকার মতো হাল করবে সরফরাজ-শোয়েবরা। যে কারণে ভয় দৌড়ে পালাচ্ছে এই তিন দল।

৫ জুলাই এই লর্ডসেই বাংলাদেশের বিপক্ষে খেলবে পাকিস্তান। টুর্নামেন্টে সরফরাজদের চাইতে বেশ এগিয়ে রয়েছেন মাশরাফিরা। পত্রিকায় কার্টুন প্রকাশ করে নয় জবাবটা মাঠেই দিতে প্রস্তুত টাইগাররা।

মন্তব্য