| প্রচ্ছদ

বগুড়ায় পুলিশে চাকরি দেয়ার নামে আবার এক প্রতারক গ্রেফতার

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১৪২ বার

পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে জুলহাস উদ্দিন (৪৮) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। জুলহাসের বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানার কালুগাড়ি গ্রামে। সে মৃত আব্দুল আজিজের ছেলে। মঙ্গলবার দুপুরে ডিবি পুলিশ বগুড়া শহরতলীর কৈচড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে । পুলিশ জানায় সে পেশায় সাবেক আনসার।

জানা গেছে, কৈচড় মধ্যপড়ার আজিজুর বারী জিন্নাহের মেয়ে জিনিয়া আক্তার বর্ষা পুলিশ কনস্টেবল পদে চাকরি পেতে আগ্রহ প্রকাশ করেন। এ খবর জানতে পেরে জিন্নাহের পূর্ব পরিচিত সাবেক আনসার সদস্য জুলহাস তাদের সঙ্গে যোগাযোগ করেন।

জুলহাস জানায় সাত লক্ষ টাকা হলে তার মেয়ে নারী কনস্টেবল পদে চাকরি নিয়ে দেয়া যাবে। গত এক সপ্তাহ ধরে জুলহাস তাদের সঙ্গে যোগাযোগ করেন। এক পর্যায়ে গত সোমবার দুপুরে আজিজুর বারী জিন্নাহের বাড়িতে গিয়ে জুলহাস জানায়, নিয়োগের ব্যাপারে আলোচনা চূড়ান্ত হয়েছে। ৫০ হাজার টাকা এবং মেয়ের কাগজপত্রের ফটোকপি দিতে হবে। তার কথায় বিশ্বাস করে নগদ ৫০ হাজার টাকা ও মেয়ের শিক্ষাগত যোগ্যতার কাগজপত্রের ফটোকপি দিয়ে দেয়।

এরপর তারা জানতে পারেন বগুড়ার পুলিশ সুপার ঘোষণা দিয়েছেন পুলিশের চাকরি নিতে সরকারি ফি ১০০ টাকা ছাড়া কোনো প্রকার ঘুষ এবং তদবির লাগবে না। পুলিশ সুপারের এ ধরনের ঘোষণার পোস্টারিং দেখতে পেয়ে বিষয়টি পুলিশকে জানায় তারা। পরে গোয়েন্দা পুলিশ কৌশলে জুলহাসকে গ্রেফতার করে।

গোয়েন্দা পুলিশের ওসি আসলাম আলী বলেন, গ্রেফতারকৃত জুলহাসের নামে আজিজুর বারীর স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেছেন।

মন্তব্য