| প্রচ্ছদ

শ্রীলঙ্কা-প্রোটিয়া ম্যাচে মৌমাছির হানা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৫ বার। প্রকাশ: ২৮ জুন ২০১৯ ।

দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপে খুঁড়িয়ে চলছিল শ্রীলঙ্কার ব্যাটিং। শুক্রবার চেস্টার-লি-স্ট্রিটে এই যখন চিত্র, তখন লঙ্কান ব্যাটিংয়ের শেষ দিকে দেখা মিলল অন্য রকম এক দৃশ্যের। ব্যাট করা বাদ দিয়ে মাঠেই শুয়ে পড়লেন দুই ব্যাটসম্যান!

না দক্ষিণ আফ্রিকার পেসারদের ভয়ে নয়। বরং একে একে শুয়ে পড়তে দেখা গেল দক্ষিণ আফ্রিকার বোলার-ফিল্ডার এমনকি ম্যাচের আম্পায়ারকেও।

বিশ্বকাপের ম্যাচ। আগেই লিগ পর্ব থেকে বিদায় নিশ্চিত হওয়ায় দক্ষিণ আফ্রিকার জন্য যাই হোক, শ্রীলঙ্কার জন্য ম্যাচটা মহাগুরুত্বপূর্ণ। কারণ, হারলেই শেষ চারের স্বপ্ন শেষ হয়ে যাবে তাদের। কিন্তু এমন ম্যাচে কি এমন ঘটল যে ওই দৃশ্যের বাতাবরণ।

আসলে ম্যাচের ৪৮তম ওভারে মাঠে হানা দেয় মৌমাছি। না জানি আবার হুল ফুটিয়ে দেয়। মৌমাছির হাত থেকে বাঁচতেই তাই মাঠে শুয়ে পড়েন সবাই। ওই সময় বল করছিলেন ক্রিস মরিস। ব্যাটিংয়ে ছিলেন ইসুরু উদানা ও সুরঙ্গা লাকমল।

মজার ব্যাপার, এই দুই দলের ওয়ানডেতে এর আগেও মৌমাছির আক্রমণের ঘটনা ঘটেছে। ২০১৭ সালে ওয়ান্ডারার্সে একই চিত্রের দেখা মিলেছিল। সেবারও ব্যাটিং করছিল শ্রীলঙ্কা।

২০০৮ সালে ফিরোজ শাহ কোটলায় অস্ট্রেলিয়া-ভারত টেস্টেও মৌমাছি হানা দিয়েছিল। ২০১৩ সালে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার একটি ওয়ানডেতেও ঘটেছিল এমন।

মন্তব্য