| প্রচ্ছদ

স্টেডিয়ামের ভেতরেই মারামারি পাক-আফগান সমর্থকদের!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭০ বার

খেলা চলাকালেই স্টেডিয়ামের বাইরে মারামারিতে জড়িয়ে পড়েন আফগানিস্তান ও পাকিস্তানে সমর্থকরা। দুই দেশের সমর্থকদের এমন বিবাদের দৃশ্য এখন সামাজিক মাধ্যমে ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, একজন পাকিস্তানি সমর্থকতে বেদম প্রহার করছেন আফগান সমর্থকরা। পরিস্থিতি সামলাতে কয়েকজন সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেন নিরাপত্তা কর্মীরা। 

বিশ্বকাপে এই প্রথম মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও পাকিস্তান। দেশ দুটির রাজনৈতিক বৈরীতার জেরটা এসে ঠেকল হেডিংলির লিডসে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফ আফগান দলপতি গুলবাদিন নাইব। স্টেডিয়ামে প্রবেশের সময় একে অপরকে খিস্তি দিচ্ছিলেন দেশ দুটির সমর্থকরা। এখান থেকেই মারামারি সূত্রপাত হয়েছে বলে জানানো হচ্ছে।

ম্যাচ শুরুর ঘণ্টাখানেক পরে মাঠের ভেতরে আবার মারামারিতে জড়িয়ে পড়েন পাক ও আফগান সমর্থকরা। কার্নেগি প্যাভিলিয়ন স্ট্যান্ডে তা শুরু হয়, এরপর নিরাপত্তারক্ষীরা এসে আটক করেন তাদের। মাঠের বাইরে নিয়ে ছেড়ে দেওয়া হয় তাদের, কিন্তু সেখানেও আবার সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। 

ভিডিওতে দেখা যায়, মারামারিতে আফগানরাই বেশি আগ্রাসী ছিল। পাকিস্তানি কয়েকটি গণমাধ্যমের দাবি, আফগান সমর্থকরা পাকিস্তানের কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করেছে। 

বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে পাকিস্তানকে জিততে হবে। অন্যদিকে লিগ পর্বে খেলা সবগুলো ম্যাচ হেরে তলানিতে অবস্থান আফগানদের। 

মন্তব্য