| প্রচ্ছদ

বগুড়া জেলা ক্রীড়া সংস্থায় মিলন পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২৫৯ বার

বগুড়া জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে বর্তমান সাধারণ সম্পাদক সুদুর রহমান মিলন একই পদে আবারও  নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানভীর আলম রিমন পেয়েছেন ২৭ ভোট। শনিবার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত নির্বাচন শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তর দায়িত্বপালনকারী শিবঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান ইসলাম রাতে ফলাফল ঘোষণা করেন। নির্বাচনে ১১৭জন ভোটারের মধ্যে ১১০জন ভোটাধিকার প্রয়োগ করেন। 

সহ-সভাপতিসহ অন্য পদগুলোতে নির্বাচিতরা হলেন: শুভাশীষ পোদ্দার লিটন (৯৭), নুরুল আলম টুটুল (৯৬), আলহাজ্ব শেখ (৮৯), সাগর কুমার রায় (৭৭) [ওই একই পদে সাইরুল ইসলাম নামে অপর এক প্রার্থীও সমান সংখ্যক ভোট পেয়েছিলেন। তবে পরে তিনি সাগর কুমার রায়ের প্রতি সমর্থন জানিয়ে সরে দাঁড়ান] । কোষাধ্যক্ষ পদে শামীম কামাল শামীম ৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাজাহান আলী বাবু পেয়েছন ৪০ভোট। 
কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন- মোস্তাকিম রহমান (৯১), ইমদাদুল হক রতœ (৯০), জুলফিকার রহমান শান্ত (৮৩), জামিলুর রহমান জামিল (৭৯), শফিকুল ইসলাম বাবু (৭৬),আরিফুর রহমান (৭৫), আল রাজী জুয়েল (৭১), মাশরাফি হিরো (৭০), খায়রুল আনাম পুলক (৬৯), মাহফুজুল ইসলাম রাজ (৬৭), গোলাম রব্বানী (৬২), মোহাম্মদ আলাউদ্দিন (৫৭), শহিদুল ইসলাম স্বপন (৫৭), সাজেদুর রহমান শাহীন (৫৭)।
সংরক্ষিত মহিলা কার্য নির্বাহী সদস্য যে দু’জন নির্বাচিত হয়েছেন তারা হলেন- দিলরুবা আমিনা আকতার বানু সুইট (৮৬) ও জাকিয়া সুলতানা আলেয়া (৭৬)। এর আগে অতিরিক্ত সাধারণ সম্পাদকের একটি পদে সুলতান মাহমুদ খান রনি এবং উপজেলা কোটায়  কার্যনির্বাহী সদস্য পদে যথাক্রমে আসাদুর রহমান দুলু ও আবু সুফিয়ান শফিক নির্বাচিত হয়েছেন।
বগুড়া জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটি ২৯ সদস্যের হলেও পদাধিকার বলে জেলা প্রশাসকের জন্য সভাপতি এবং সহ-সভাপতির ৬টি পদের মধ্যে পুলিশ সুপার ও অতিরিক্ত জেলা প্রশাসক পদধারীদের জন্য দু’টি সংরক্ষিত থাকে। এছাড়াও কার্য নির্বাহী সদস্যের ১৫টি পদের মধ্যে জেলা ক্রীড়া কর্মকর্তার জন্য একটি সংরক্ষতি থাকে। ফলে নিয়ম অনুযায়ী ওই ৪টি পদ ছাড়া বাকি ২৫টি পদে কর্মকর্তা ভোটের মাধ্যমে নির্বাচিত করা হয়।

 

মন্তব্য