| প্রচ্ছদ

আম্পায়ারের সাথে কোহলির অযথা বিবাদ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৬ বার। প্রকাশ: ০২ জুলাই ২০১৯ ।

ইতিবাচক ব্যাটিংয়ের পাশাপাশি নেতিবাচক কর্মকাণ্ডে কারণেও ক্রিকেট বিশ্বে কোহলির নামডাক আছে। প্রায় প্রতি ম্যাচে আম্পয়ারের সাথে বিবাদে জড়াচ্ছেন ভারতীয় অধিনায়ক। ব্যতয় ঘটেনি আজ বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও। সৌম্য সরকারের আউট নিয়ে আম্পায়ার মরিস ইরাসমাস ও রুচিরা পাল্লিয়াগুরুগের সঙ্গে বচসায় জড়ালেন তিনি। কোহলির এমন আচরণ ভালোভাবে নিচ্ছে না ক্রিকেট সমর্থকরা।

ভারতের দেয়া ৩১৫ রানের জবাবে টাইগারদের শুরুটা হয়েছে ভদ্রভাবেই। বাংলাদেশের ইনিংসের সেটা ১২তম ওভার। স্কোরবোর্ডে তখন এক উইকেটে ৫১ রান। মোহাম্মদ সামির ইনসুইংগারটা আঘাত হানে সৌম্য সরকারের প্যাডে। সমস্বরে আবেদন করে ভারতীয় ফিল্ডাররা। আম্পায়ার মরিস ইরাসমাস আউট না দিলেন রিভিউ নেন কোহলি।

আল্ট্রা এজে দেখা যায় শামির বলটা সৌম্যর ব্যাট ও প্যাডের মাঝামাঝি জায়গায় আঘাত হানে। বেশ কিছুক্ষণ সময় নিয়ে ব্যাট-প্যাডে লাগার বিষয়টি নিশ্চিত হন থার্ড আম্পায়ার আলিম দার। ফিল্ড আম্পায়ারকে তার দেওয়া নট আউট সিদ্ধান্তেই অটল থাকার নিদের্শ দেন আলিম দার। এতেই ক্ষোভে ফেটে পড়েন কোহলি। মরিস ইরাসমাস ও রুচিরা পাল্লিয়াগুরুগের সঙ্গে রীতিমতো ঝগড়া শুরু করে দেন তিনি। ভারতীয় অধিনায়কের দাবিতে আবার রিপ্লে দেখেন আলিম দার। তবে সিদ্ধান্তের পরিবর্তন হয়নি।

১৬তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে সৌম্য সরকার আউট হলে আবার অসৌজন্যমূলক আচরণ করে বসেন ভারতীয় অধিনায়ক। আঙুল দিয়ে আউট দেখিয়ে আগের সিদ্ধান্তের প্রতিবাদ জানান তিনি। কোহলির এমন আচরণ ভালোভাবে নিচ্ছেন না ক্রিকেট সমর্থকরা। সামাজিক মাধ্যমে ভারতীয় অধিনায়কের সমালোচনা চলছে।     

মন্তব্য