| প্রচ্ছদ

এটিএম শামসুজ্জামানকে দেখতে বিএসএমএমইউতে ওবায়দুল কাদের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৮ বার। প্রকাশ: ০২ জুলাই ২০১৯ ।

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামানকে দেখতে গিয়েছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সকালে বিএসএমএমইউ’র কেবিন ব্লকে চিকিৎসাধীন এটিএম শামসুজ্জামানের চিকিৎসার খোঁজ-খবর নেন কাদের। খবর সমকাল অনলাইন।

শামসুজ্জামানের শারীরিক অবস্থার বিষয়ে ওবায়দুল কাদের এসময় বলেন, এটিএম শামসুজ্জামান সাহেব একজন দেশবরণ্য অভিনেতা। প্রধানমন্ত্রী তার চিকিৎসার সব দায় দায়িত্ব নিয়েছেন। তার খোঁজখবর নিতে বলেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশেই এসেছি। হাসপাতালের চিকিৎসক বলেছেন, আগের চেয়ে শামসুজ্জামান সাহেবের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার অবস্থা এখন উন্নতির দিকে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, পরিচালক (পরিকল্পনা ও উনন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বরেণ্য এ অভিনেতা গত ১৫ জুন থেকে বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

১৩ মে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এটিএম শামসুজ্জামান অভিনয়ে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পান রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও। 

মন্তব্য