| প্রচ্ছদ

বগুড়ায় টিএমএসএসের কার্যক্রম পরিদর্শন করলেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৯৫ বার

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহের শিক্ষার্থীরা বৃহস্পতিবার বগুড়ার ঠেঙ্গামারায় টিএমএসএস'র বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন। এর আগে শিক্ষার্থীরা টিএমএসএস'র কর্মকর্তাদের সঙ্গে এক মত বিনিময় সভায় মিলিত হন। 

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম।

তিনি বলেন, 'আমাদের দেশের কৃষকেরা এখনও সনাতন পদ্ধতিতে চাষাবাদ করে। যে কারনে তারা আশানুরুপ ফসল ঘরে তুলতে পারেনা। কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশুনা শেষ করে কৃষকদের উন্নয়নে কাজ করলে দেশের কৃষি এগিয়ে যাবে। কৃষকদের আধুনিক যন্ত্রপাতি ও ভাল বীজ বপনের মাধ্যমে চাষাবাদে উৎসাহিত করতে হবে।'

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ,কে,এম আজাদ-উদ-দৌলা প্রধান, এ্যামেরিটাস প্রফেসর ড. এম. আফজাল হোসেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নাসির উদ্দিন, সহকারী অধ্যাপক খন্দকার হুমায়ূন কবীর, টিএমএসএস এর পরামর্শক ও সাবেক যুগ্ম-সচিব নাজমুল হক, সহকারী পরিচালক শাফি পারভেজ এবং কৃষি ও বনায়ন বিভাগ প্রধান ফুয়াদ হোসেন।

এসময় শিক্ষার্থীদের সামনে মাল্টিমিডিয়ার মাধ্যমে টিএমএসএস এর বিভিন্ন কার্যক্রমের বিস্তারিত তথ্য তুলে ধরেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংস্থার পরিচালক (নির্বাহী সচিবালয়) খোরশেদ আলম।

পরে শিক্ষার্থীরা টিএমএসএস পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,ক্ষুদ্রঋণ, পুন্ড্র বিশ্ববিদ্যালয়,পেপার মিল,মম-ইন বিনোদন জগৎসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন।

মন্তব্য