| প্রচ্ছদ

বগুড়ার শেরপুরে দুর্গামাতা ও গুণ্ডিচা মন্দিরের উদ্বোধন করলেন বিচারপতি সৌমেন্দ্র সরকার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৫৮ বার

বগুড়ার শেরপুর পৌরশহরের গোসাইপাড়ায় নবনির্মিত শ্রী শ্রী দুর্গামাতা ও গুণ্ডিচা মন্দিরের উদ্বোধন করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সৌমেন্দ্র সরকার। শুক্রবার দুপুরে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে ফলক উন্মোচন করে মন্দিরের উদ্বোধন করেন তিনি।

মন্দির কমিটির সভাপতি উদয় শংকর সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি সৌমেন্দ্র সরকার বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে বলেন, 'এখানে সব ধর্মের মানুষ মিলেমিশে শান্তিতে বসবাস করছেন। যার যে ধর্ম তা নির্বিঘ্নে পালন করছেন। পারস্পরিক এই সম্প্রীতি আগামি দিনগুলোতে আরও সুদৃঢ় হবে। তিনি সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলার আহবান জানিয়ে আরও বলেন, ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী কোন মানুষ অন্যায় করতে পারে না। বিশেষ করে সন্ত্রাস, দুর্নীতি, মাদক ও জঙ্গিবাদে জড়িত হতে পারে না। তাই ভালো মানুষ হতে চাইলে অবশ্যই যার যে ধর্ম তা মেনে চলতে হবে।'

এসময় প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. অরুনাংশু মন্ডলের সঞ্চালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা দায়রা জজ শ্রী নরেশ চন্দ্র সরকার, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রবিউল আউয়াল, সিরাজগঞ্জ জেলার সিনিয়র সহকারি জজ বাদল কুমার চন্দ্র, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিস্কৃতি হাগিদক, বগুড়ার সহকারি জজ রাহুল দেব, শেরপুর উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির, শেরপুর পৌরসভার সাবেক মেয়র স্বাধীন কুমার কুণ্ডু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই ঘোষ, মন্দির কমিটির সাধারণ সম্পাদক পার্থ সারথী সাহা, সাবেক কাউন্সিলর চঞ্চল সাহা, প্রদীপ সাহা এবং প্রকাশ সরকার।

উদ্বোধন অনুষ্ঠান শেষে মন্দির প্রাঙনে জগন্নাথ দেবের পূজা অর্চনা করা হয়। এরপর ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে ধর্মীয় গান পরিবেশন করেন স্থানীয় সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ ভক্তরা।

মন্তব্য