| প্রচ্ছদ

৬ অজগর শরীরে পেঁচিয়ে কার্টুনে মগ্ন শিশু!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১০১ বার। প্রকাশ: ০৬ জুলাই ২০১৯ ।

দশ হাত দূরে একটা অজগর দেখলে প্রাণ থাকে না প্রাণে। সেখানে ৩ বছরের এক বাচ্চা ৬টি অজগর শরীরে পেঁচিয়ে শুয়ে শুয়ে দিব্যি কার্টুন দেখছে!

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার বাসিন্দা ছোট্ট মহারানির এই ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে মহারানির হাতে স্মার্টফোন। চোখ মোবাইলের স্ক্রিনে। কার্টুনে এক্কেবারে মগ্ন সে। ছয়টি অজগর আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে তাকে। নিজের খেয়ালে গায়ের ওপর দিয়ে ঘোরাফেরা করছে তারা।

সাপ ঘোরাফেরা করায় কিছুক্ষণের জন্য চোখ ঢেকে গেল, তাতে কার্টুন দেখতে একটু সমস্যা হল। তবে ভয় না পেয়ে একেবারে স্বাভাবিক অভ্যাসবশতই কিছুটা বিরক্ত হতেও দেখা গেল শিশুটিকে।

অধিকাংশ নেটিজেন এই ভিডিও দেখে শিউরে উঠছেন। মহারানির বাবা-মা কীভাবে তাকে এমন সরীসৃপের সামনে ছেড়ে দিতে পারলেন, সেই প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

দ্য মিরর জানিয়েছে, শিশুটির বাবা সাইহরুল এফেন্ডি আহত প্রাণীদের নিয়ে কাজ করেন। কোথাও কোনো প্রাণীর আহত হওয়ার খবর শুনলে সেখানে ছুটে যান। নিয়ে আসেন বাড়িতে। চিকিৎসা দিয়ে আবার তাদের ছেড়ে দেন। এই সাপগুলোরও চিকিৎসা করছেন তিনি।

এফেন্ডি জানান, তার মেয়েও তার মতো হয়েছে। প্রাণীদের খুব ভালোবাসে।

এই সাপগুলো বিষধর নয় বলেই মেয়ের সঙ্গে খেলতে দেন এফেন্ডি। কিন্তু শক্ত করে পেঁচিয়ে ধরলে বিপদের সম্ভাবনা থাকে।

‘আমি বুঝতে পারছি মানুষ ভিডিওটি দেখে ভীত। মাঝে মাঝে আমিও ভয় পাই,’ জানিয়ে এফেন্ডি মিররকে বলেন, ‘কিন্তু রানি যখন সাপ নিয়ে খেলা করে, তখন আমি পাশে থাকি। প্রাণীদের সঙ্গে ওর মিতালি দেখে নিজেই বিস্মিত হই।’

মন্তব্য