| প্রচ্ছদ

ওয়ানডেতে রোহিত শর্মাই এখন বিশ্বসেরা: কোহলি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৮ বার

ক্রিকেট বিশ্বের কাছে ওয়ানডেতে সর্বকালের সেরাদের একজন বিরাট কোহলি। পরিসংখ্যানও সেই কথাই বলছে। তবে এবারের বিশ্বকাপে রোহিত শর্মার ব্যাট যেভাবে ক্ষুরধার হয়ে উঠেছে তাতে করে তাকেই এই মূহূর্তে বিশ্বের সেরা ওয়ানডে ক্রিকেটার মানছেন কোহলি। রোহিতের কাছে বিশ্বকাপে আরো দুটি শতকের প্রত্যাশাও করছেন ভারতীয় অধিনায়ক।

এবারের বিশ্বকাপে স্পটলাইটের সব আলো নিজের দিকে করে নিয়েছেন রোহিত শর্মা। আসরে এখন পর্যন্ত করেছেন পাঁচটি সেঞ্চুরি। যা কিনা বিশ্বরেকর্ড। আট ম্যাচে করেছেন ৬৪৭ রান। রোহিতের এমন ব্যাটিংয়ে হুমকির মুখে শচীন টেন্ডুলকারের এক আসরে করা ৬৭৩ রানের বিশ্বরেকর্ড।

কেবল সেটিই নয়, শচীনের করা বিশ্বকাপে সবার্ধিক ছয় শতকের রেকর্ডটিও এখন হুমকিতে। ১৯৯২ থেকে ২০১১ পর্যন্ত ছয় আসরে ছয়টি শতক করেছিলেন শচীন। এখন পর্যন্ত মাত্র দুটি আসরেই ছয় শতক করে বসলেন রোহিত। নিউজিল্যান্ডের বিপক্ষেও ভারতীয় ওপেনারের সেঞ্চুরির ধারাবাহিকতা বজায় থাকলে ভেঙে যাবে শচীন টেন্ডুলকারের সেই রেকর্ডগুলো।

রোহিতের এমন ব্যাটিংয়ে যারপরনায় খুশি বিরাট কোহলি। তিনি বলেন, 'সত্যিই এটা অসাধারণ একটি অর্জন। বিশ্বকাপ বা কোনো টুর্নামেন্টে এর আগে কেউ পাঁচ সেঞ্চুরি করেনি। সে যেভাবে খেলছে তাতে করে সব কৃতিত্বই তার প্রাপ্য। বাকিদের কাজটা সে অনেক সহজ করে দিয়েছে। আমার কাছে এই মুহূর্তে ওয়ানডে ক্রিকেটে বিশ্বের সেরা খেলোয়াড় সে। আশা করছি আগামী দুই ম্যাচেও সে যেন সেঞ্চুরি পায়। যাতে আমরা সে ম্যাচগুলো জিততে পারি'।

মন্তব্য